Main Menu

পুলিশের হাতে আটক রাহুল গান্ধী

+100%-

%e0%a6%b0%e0%a6%be%e0%a6%b9%e0%a7%81%e0%a6%b2-%e0%a6%97%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a7%e0%a7%80নয়াদিল্লি: হাসপাতাল চত্বরে বিক্ষোভ দেখানোর অভিযোগে আটক করা হলো কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধীকে। বুধবার দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীর রাজীব গান্ধীর পুত্রকে দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালের সামনে থেকে আটক করে মন্দির মার্গ থানার পুলিশ। একইসঙ্গে আর দুই কংগ্রেস নেতাকেও আটক করা হয়। যদিও ঘণ্টা খানেক পর রাহুল গান্ধী সহ সব কংগ্রেস নেতাকে ছেড়ে দেয় পুলিশ।

এদিন বিকেলের দিকে ফের রাহুল গান্ধীকে আটক করে দিল্লি পুলিশ। রাহুলের সঙ্গে কংগ্রেসের একাধিক নেতাকেও আটক করা হয়। দ্বিতীয়বার তাঁকে আটক করা হয় কনট প্লেস থানা এলাকা থেকে। সেই সময় মৃত প্রাক্তন সেনা জওয়ানের বাড়িতে দেখা করতে গিয়েছিলেন রাহুল।

ঘটনার সূত্রপাত এক পদ এক পেনশনের দাবিতে এক প্রাক্তন কর্মীর আত্মহত্যার চেষ্টাকে কেন্দ্র করে। মঙ্গলবার বিকেলে দিল্লির একটি পার্কে বিষ খেয়ে আত্মহত্যা করেন ৭০ বছর বয়সী রাম কৃষান গ্রেয়াল। এদিন তাঁর ছেলেকে সঙ্গে নিয়ে হাসপাতাল চত্বরে বিক্ষোভ দেখায় কংগ্রেস। সেখানেই রাহুল গান্ধী সহ অন্যান্য কংগ্রেস নেতাদের আটক করে পুলিশ। আত্মঘাতী রাম কৃষানের ছেলেকেও আটক করে পুলিশ। এই বিষয়ে রাহুল গান্ধী বলেছেন, “এটাই মোদীর ভারত। পুলিশের লজ্জা হওয়া উচিত।” অন্যদিকে পুলিশের যুক্তি, ‘হাসপাতাল চত্বর বিক্ষোভ দেখানোর জায়গা নয়।






Shares