Main Menu

আইসিস নেতা বাগদাদি, ৩ শীর্ষ সহযোগীর খাবারে বিষ!

+100%-

isisদুবাই: আইসিস প্রধান আবু বকর বাগদাদি ও তার তিন শীর্ষ সহযোগীর খাবারে বিষ! একাধিক আরবি ও ইরানি সংবাদ ওয়েবসাইটের খবর, ইরাকের নিনেভের বেআজ ডিস্ট্রিক্টে কুখ্যাত সন্ত্রাসবাদী সংগঠনটির মাথা বাগদাদি ও তার একেবারে ঘনিষ্ঠ তিন নেতার দুপুরের খাবারে বিষ মিশিয়ে দেওয়া হয়েছিল। ওই খাবার খেয়ে তারা মারাত্মক অসুস্থ হয়ে পড়েছে। একটি সূত্রকে উদ্ধৃত করে ইরাকি সংবাদ সংস্থা ডব্লিউএএ জানিয়েছে, চারজনই মারাত্মক বিষক্রিয়ায় ভুগছে। তাদের চরম সতর্কতার মধ্যে অজ্ঞাত স্থানে সরিয়ে ফেলা হয়েছে। সঙ্গে সঙ্গে আইএস জঙ্গিরা খোঁজাখুঁজি শুরু করে দিয়েছে, কে বা কারা তাদের নেতার খাবারে বিষ মেশালো! ব্যাপক ধরপাকড় চালাচ্ছে তারা।

যে বাগদাদির মাথার দাম ১০ মিলিয়ন মার্কিন ডলার ঘোষণা করেছে মার্কিন প্রশাসন, গত কয়েক মাসে বেশ কয়েকবার শোনা গিয়েছে, গুলিতে জখম হয়েছে সে।

সম্প্রতি ইরাকের আল-সুমাইরা মিডিয়া দাবি করে, আইসিস-এর বেশ কয়েকজন নেতা বিস্ফোরক-ভর্তি বেল্ট পরে এক বৈঠকে যোগ দেয়। ত্রুটি থাকায় একজনের বেল্ট আচমকা বিস্ফোরণে ফেটে যায়। নিহত হয় ১৬ জন জঙ্গি। এদের বেশ কয়েকজন আইএসের সামনের সারির নেতা। তার মধ্যেই খাবারে বিষ মিশিয়ে মেরে বাগদাদি ও তার ঘনিষ্ঠদের মেরে ফেলার চক্রান্ত!

প্রসঙ্গত, আল কায়েদার দলছুট একটি অংশ আইসিস তৈরি করে ইরাক ও সিরিয়ার বেশ কয়েকশো বর্গ মাইল ভূখণ্ড দখল করে নিয়েছে।  তাদের আচরণ এতটাই নৃশংস, পৈশাচিক যে, আল কায়েদা পর্যন্ত তার নিন্দা করেছে।






Shares