Main Menu

চিকিৎসকরা যাকাতের একটি অংশ সমাজ কল্যাণের ফান্ডে দান করলে গরীব ও অসহায় রোগীরা চিকিৎসা সেবা নিতে পারবে

+100%-

জেলা স্বাচিপ’র ইফতার মাহফিলে মোকতাদির চৌধুরী এমপি


ডেস্ক ২৪:॥চিকিৎসকদের দেওয়া যাকাদের একটি অংশ গরীব ও অসহায় রোগীদের জন্য দান করার আহ্বান জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

গতকাল শনিবার জেলা সদর হাসপাতাল প্রাঙ্গণে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। তিনি বলেন, অনেক গরীব ও অসহায় রোগী আছেন যারা অর্থের অভাবে ঠিকমতো চিকিৎসা করাতে পারেন না। কিন্তু চিকিৎসকরা যদি তাদের যাকাতের একটি অংশ সমাজ কল্যাণ পরিষদের ফান্ডে দান করেন তাহলে সেই অর্থ দিয়ে গরীব ও অসহায় রোগীরা চিকিৎসা করাতে পারবেন। এজন্য তিনি জেলা স্বাচিপের নেতৃবৃন্দসহ অন্যান্য সকল চিকিৎসকদের প্রতি সমাজ কল্যাণ পরিষদের ফান্ডে তাদের যাকাতের একটি অংশ দান করার জন্য আহ্বান জানান। জেলা স্বাচিপের সভাপতি ডাঃ এফ জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ কাউছার।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক উপমন্ত্রী আলহাজ্ব এডঃ হুমায়ুন কবির, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মোঃ হেলাল উদ্দিন, সিভিল সার্জন ডাঃ হাসিনা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আজাদ ছাল্লাল, অতিরিক্ত পুলিশ সুপার এম.এ মাসুদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার প্রমুখ। এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, জেলা নাগরিক কমিটির সভাপতি আলহাজ্ব ডাঃ মোহাম্মদ বজলুর রহমান, প্রেসক্লাব সভাপতি সৈয়দ মিজানুর রেজা, সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন জামী, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবির, সাংগঠনিক সম্পাদক এডঃ মাহবুবুল আলম খোকন, ভাইস চেয়ারম্যান মোঃ মহসিন মিয়া, এডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এডঃ লোকমান হোসেনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা স্বাচিপের সাধারণ ডা. মো. আবু সাঈদ। পরে আলোচনা সভা শেষে দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুল্লাহ্। এরপর জেলার সর্বস্তরের নাগরিকদের সম্মানে ইফতার পার্টি অনুষ্ঠিত হয়।
#






Shares