Main Menu

দেশে ‘সাইবার যুদ্ধ’ শুরু হয়ে গেছে-সৈয়দ আশরাফুল ইসলাম

+100%-

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, দেশে ‘সাইবার যুদ্ধ’ শুরু হয়ে গেছে। এ ব্যাপারে আমাদের গুরুত্ব দিতে হবে। স্বাধীনতা বিরোধীদের অপপ্রচারে তরুণ প্রজন্ম যাতে বিভ্রান্ত না হয়, সে জন্য সবাইকে সজাগ থাকতে হবে। এ নিয়ে যাতে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি না হয়, সে জন্যও আমাদের প্রস্তুতি নিতে হবে।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে শনিবার সন্ধ্যায় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির বৈঠকের সূচনা বক্তব্যে তিনি কথাগুলো বলেন।

সৈয়দ আশরাফের বক্তব্যের সঙ্গে একমত পোষণ করে অনানুষ্ঠানিক বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বলেন, আসলেই এটা সত্য। আমাদের ভবিষ্যতের জন্য তৈরি হতে হবে। যাতে ভয়াবহ অবস্থা তৈরি হতে না পারে।

বক্তব্যে সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, ‘সাইবার যুদ্ধ’ শুরু হয়ে গেছে। স্বাধীনতা ও সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের বিরুদ্ধে স্বাধীনতা বিরোধীরা সাইবার অপপ্রচার চালাচ্ছে।

তিনি আরও বলেন, প্রতিষ্ঠিত জাতীয় দৈনিকের ব্লগে ঢুকতে হলে রেজিস্ট্রেশন লাগে। অথচ ইদানিং লক্ষ্য করা যাচ্ছে, দেশের বেশিরভাগ বহুল প্রচারিত ইংরেজি ও বাংলা জাতীয় দৈনিকের ওয়েবসাইটে গেলে দেখা যায় প্রায় ব্লগার ইসলামী ছাত্রশিবিরের ও মৌলবাদী আদর্শে বিশ্বাসী।

সৈয়দ আশরাফুল বলেন, যে কোনো বিষয়ে ভোট দিলে দেখবেন ৯০ শতাংশ ওদের, বাকি ১০ শতাংশ ভোট আমাদের পক্ষে। তারা এইভাবে ব্লগগুলো দখল করে আছে। শুধু দেশে না, বিদেশ থেকেও তারা এটা করছে। এরা একটা বিশাল চক্র।

তিনি আরও বলেন, ব্লগগুলোতে বেশির ভাগ ইয়্যাংম্যান। তাদের মাইন্ড যাতে বিকৃত মানুষ হিসেবে গড়ে উঠতে না পারে, সে বিষয়ে গুরুত্ব দিতে হবে। এ বিষয়ে আমাদের কার্যকরী ভূমিকা রাখা প্রয়োজন।
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে কার্যনির্বাহী কমিটির বৈঠকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।






Shares