Main Menu

আখাউড়া-আগরতলা সড়কে দুই দিন যান চলাচল বন্ধ

+100%-

পূর্ব ঘোষণা অনুযায়ী ব্রাহ্মণবাড়িয়ায় আখাউড়া-আগরতলা সড়কে দুই দিন বন্ধ থাকবে সব ধরনের যানবাহন চলাচল। বেইলি ব্রিজ নির্মাণের জন্য আগামীকাল বৃহস্পতিবার (১৬ মে) রাত ১০টা থেকে আগামী শনিবার (১৮ মে) রাত ১০টা পর্যন্ত যান চলাচল বন্ধ রাখার বিষয়টি জানায় সড়ক ও জনপথ বিভাগ।

সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ার সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গাজীর বাজার এলাকায় বেইলি ব্রিজের বদলে নতুন পিসি গার্ডার সেতুর নির্মাণকাজ চলমান। নির্মাণাধীন সেতুর পাশে বিদ্যমান বিকল্প সড়কটি বর্ষা মৌসুমে ঝুঁকিপূর্ণ হওয়ায় সেখানে বেইলি সেতু স্থাপনের কাজ করার জন্য সব ধরনের যানবাহন বন্ধ থাকবে। তাই এই দুই দিন জনসাধারণকে বিকল্প সড়ক ব্যবহার করতে বলা হয়।

এদিকে সড়ক বন্ধ থাকার প্রভাব পড়বে বন্দরের বাণিজ্যিক কার্যক্রমে। সেই সঙ্গে বন্ধ থাকবে আগরতলা-ঢাকা-কলকাতা বাস সার্ভিসও। তবে ইমিগ্রেশন কার্যক্রম ও দুই দেশের যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে। যাত্রীরা বিকল্প সড়ক ব্যবহার করে যাতায়াত করতে পারবে।

আখাউড়া স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন জানায়, সড়ক বন্ধ থাকার বিষয়টি রপ্তানিকারক অ্যাসোসিয়েশনকে অবহিত করা হয়েছে। বিকল্প সড়ক দিয়ে ছোট যানবাহনে করে মাছ রপ্তানি স্বাভাবিক রাখা ও আমদানি করা পণ্য এনে বন্দরে রাখা সম্ভব বিধায় বাণিজ্যিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়নি।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দিন আহমেদ জানান, বেইলি সেতু নির্মাণ ও সড়ক বন্ধ থাকার বিষয়টি সংশ্লিষ্ট সবাইকে জানানো হয়েছে। বিকল্প সড়কটি বর্ষা মৌসুমে ভারতীয় ঢলে ক্ষতিগ্রস্থ হলে যানবাহন চলাচলে ব্যাঘাত ঘটবে। তাই পূর্ব প্রস্তুতি হিসেবে বেইলি ব্রিজ নির্মাণের কাজ করা হচ্ছে।






Shares