Main Menu

দাড়িয়াপুর কাশেম আলী প্রাথমিক বিদ্যালয় উদ্বোধন

+100%-

প্রতিবেদক :: ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির অন্যতম নেতা, বীর মুক্তিযোদ্ধা জননেতা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন শিক্ষা ছারা কোন জাতি উন্নতি করতে পারেনা। সভ্যতার মূল ভিত্তি হচ্ছে শিক্ষা। যে জাতি যত বেশী শিক্ষিত সে জাতি তত বেশী উন্নত। আর সেই শিক্ষার মূল ভিত্তি রচিত হয় প্রাথমিক পর্যায়ে। তাই সরকার প্রাথমিক শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ত দিয়ে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে।

মোক্তাদির চৌধুরী শুক্রবার বিকালে উত্তর পৈরতলার দাড়িয়াপুড়ে নব নির্মতি শহীদ কাশেম আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় উদ্বোধন কালে উপরক্ত বক্তব্য প্রদান করেন।

বক্তব্যে তিনি আরো বলেন, বর্তমান সরকার ছেলে মেয়েদের লেখাপড়ায় আগ্রহী করতে বিনামূল্যে বই বিতরন সহ বিভিন্ন শিক্ষা উপকরন প্রদানের ব্যবস্থা করছে। নতুন নতুন প্রাথমিক বিদ্যালয় তৈরী, রেজিস্টোর প্রাথমিক বিদ্যালয় কে সরকারি করন, সেই সাথে শিক্ষকদের বেতন ভাতা বৃদ্ধি সহ সম্প্রতি প্রধানমন্ত্রী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের পদ মর্যাদা তৃতীয় শ্রেনী থেকে দ্বিতীয় শ্রেনীতে উন্নতির ঘোষনা দিয়েছেন। তিনি বলেন সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই। এই সোনার ছেলেদের গড়তে হবে প্রাথমিক পর্যায় থেকে। আর এভাবেই আমরা গড়ে তুলতে পারব শতভাগ শিক্ষার হার সমৃদ্ধ একটি সম্বভাবনাময় বাংলাদেশ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র জননেতা মোঃ হেলাল উদ্দিন, জেলা আওয়ামীলীগও ১৪ দলের সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা আমানুল হক সেন্টু, বিদ্যালয়ের ভুমিদাতা সদস্য ও শহর আওয়ামীলীগ সভাপতি হাজী মোঃ মুসলিম মিয়া, বিদ্যালয়ের এডহক কমিটির আহবায়ক, পৌর ক্লাস্টারের সহকারি শিক্ষা অফিসার ফয়জুন্নাহার বেগম, সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ আক্তার হোসেন, সাধারণ সম্পাদক নুর তাহসিনা পলি, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মনির হোসেন শাহ আলমগীর। এসময় এলাকার গণ্যমান্য সহ অভিভাবক বৃন্দ, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা বৃন্দ উপস্থিত ছিলেন।






Shares