Main Menu

কসবা রাইতলা কালিয়ারি খাদনি বিল নিয়ে তুলকালাম

+100%-

Ritala-pic-01কসবা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা মূলগ্রাম ইউপির রাইতলা গ্রামের উওর দিকে অবস্থিত কালিয়ারি খাদনি বিল। এই বিলে সরকারি ইজারাবিহীন ভাবে যে যার ইচ্ছায় মাফিক ব্যক্তি ইজারা দিয়ে টাকা হাতিয়ে নেওয়ার এক তুলকালামের ঘটনা সৃষ্টি হওয়ার সংবাদ পাওয়া যায়।
এই বিলটি কবরস্থানের উওর দিকের কিছু অংশ রাইতলা গ্রামের বাছির মিয়া-পিতা সুধন মিয়া,নাছির হাজী-পিতা সুধন মিয়া,শুকুন মিয়া-পিতা মৃত আ: আউয়াল মিয়া জোর পূর্বক দখল করে ইজারা দিয়ে তুলকালাম সৃষ্টি করেছে বলে গ্রামবাসী জানান। তাদের বিরুদ্ধে কথা বললেই একটি প্রভাবশালী মহলের মাধ্যমে মহিলা দিয়ে বাদী থানায় ও আদালতে মিথ্যা মামলা দায়ের করার অভিযোগ উঠেছে।
এমনি একটি ঘটনায় কসবা থানায় অভিযোগ দিলে থানার এএসআই আবু তাহের সরেজমি যান এবং তদন্ত করেন। কিন্ত কে বা কাহারা কিটনাশক ঔষধ দিয়ে বিলের মাছ মেরে দিয়েছে তার প্রমাণ না পেলেও থানায় একটি অভিযোগ হয়েছে। এই দিকে স্থানীয় সাংবাদিকরা ঘটনাস্থলে গেলে গ্রামবাসী জানান পূর্বে শুক্রতার জের ধরেই জরিনা বেগমকে দিয়ে পরিকল্পিত ভাবে খায়রুল,সাইফুল ইসলাম,নিজাম,শরীফ,জাবেদ মিয়া,রাসেলও আবুল ফয়েজদের বিরুদ্ধে একটি মিথ্যা অভিযোগ প্রদান করেন। গ্রামবাসী এই মিথ্যা অভিযোগ দায়েরর তীব্র প্রতিবাদসহ উচ্চ পর্যায়ের তদন্তক্রমে প্রকৃত ঘটনাটি প্রকাশ করে অপরাধীদের বিরুদ্ধে আইনগত সুষ্ঠ ব্যবস্থা নেওয়ার দাবী জানান। আর মামলাবাজ শুকুন ও প্রকৃত ঘটনার নায়ক কালাচান ,নজরুলদের বিচার দাবী করেন রাইতলা গ্রামের ভুক্তভোগীরা। এক দিকে প্রভাবশালীদের কবলে বিলটি দখল অপর দিকে ইজারার বাণিজ্য,মিথ্যা অভিযোগ আর প্রভাবশালীদের ্ তুলকালাম কান্ডে শিকার হচে।ছ নিরহ রৈাকজন।






Shares