Main Menu

কুকুরের কামড়ে রক্তাক্ত হলেন জেনারেল মইন উ আহমেদ

+100%-
ডেস্ক ২৪:বাংলাদেশের অসাংবিধানিক ওয়ান-ইলেভেনের জরুরি সরকারের খলনায়ক এবং বর্তমানে যুক্তরাষ্ট্রে স্বেচ্ছানির্বাসনে থাকা সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) মইন উ আহমেদ নিউইয়র্কে কুকুরের আক্রমণের শিকার হয়েছেন। কুকুরের আক্রমণে তিনি মাটিতে পড়ে গেলে তার নাক দিয়ে রক্তক্ষরণ হয়।
অনলাইন নিউজ পোর্টাল ‘ডিনিউজবিডি ডট কম’ গতকাল এ খবর দিয়েছে। সংক্ষিপ্তাকারে সংবাদটি প্রকাশ করা হলো :
জেনারেল (অব.) মইন উ আহমেদ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে কুকুরের আক্রমণের শিকার হয়েছেন।
ঘটনার বিবরণে জানা যায়, নিউইয়র্কে জেনারেল মইন তার পাশের বাড়ির মালিকের কুকুরের দ্বারা আক্রমণের শিকার হন। তিনি বাসার বাইরে দাঁড়িয়ে ছিলেন। এই সময় কুকুর তার ওপর আক্রমণ চালায়। কুকুরের আক্রমণে তিনি মাটিতে পড়ে গেলে তার নাক দিয়ে রক্তক্ষরণ হয়। তবে পরে তাকে আর হাসপাতালে নেয়ার দরকার হয়নি। তার মামী শাশুড়ি সিস্টারই (নার্স) তাকে প্রাথমিক চিকিত্সা দেন। পরে তিনি সুস্থ হয়ে ওঠেন। আক্রমণের শিকার হওয়ার পর সবাই ভয় পেয়ে যান, কিন্তু প্রাথমিক চিকিত্সা শেষে সুস্থ হয়ে ওঠার পর তাকে বিশ্রামে রাখা হয়।
এদিকে কুকুরের আক্রমণে আহত হলেও তার শরীরের অন্যসব রোগের অবস্থা কিছুটা উন্নতি হয়েছে বলে জানিয়েছেন তার ঘনিষ্ঠরা। তারা জানান, দীর্ঘ চিকিত্সার পর তিনি সুস্থ হয়ে উঠতে শুরু করেছেন। এখন তার শরীরের উন্নতি হওয়া ছাড়াও তার ওজনও কিছুটা বাড়ছে। তবে চিকিত্সকরা জানিয়ে দিয়েছেন তিনি যতদিন বেঁচে থাকবেন, তাকে কেমো নিয়েই বেঁচে থাকতে হবে। তাকে প্রতি মাসে একটি করে কেমো নিতে হচ্ছে।
তবে তিনি অর্থ সঙ্কটে রয়েছেন। আর এই অর্থ সঙ্কটের কারণেই তাকে নিউইয়র্কেই থাকতে হচ্ছে। কারণ এখানে চিকিত্সা খরচে তিনি কিছুটা ছাড়ও পেয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের অন্য কোনো রাষ্ট্রে থাকলে এটা পাওয়া সম্ভব নয় বলেও তিনি অনেক কষ্ট করেই মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে তার মামী শাশুড়ির বাড়িতে থাকছেন। তিনি যে ঘরে থাকেন সেখানে আলো-বাতাসের ব্যবস্থাও নেই। যখন তিনি অস্থির হয়ে ওঠেন, তখন মাঝে মাঝে তার ছেলের কাছে ফ্লোরিডায় যান। এরপর আবার চলে আসেন। কারণ তাকে কেমো নিতে হচ্ছে।
তার পরিবারের সূত্র জানায়, এখন তিনি যে বাসায় থাকছেন সেটি ছোট। এক সময়ের জেনারেল মইন অনেক বড় বাসায় থাকতেই অভ্যস্ত। মাঝে মাঝেই তিনি রাতের বেলা বাসায় ঢুকতে গিয়ে সিঁড়ি থেকেও পড়ে গেছেন। সিঁড়ি থেকে পড়ার কারণে অসুস্থ হয়ে চিকিত্সা নেন। এতে তার শরীরেরও ক্ষতি হয়েছে।
এদিকে মে মাসে নানা হয়েছেন জেনারেল (অব.) মইন। তার মেয়ে সাবরিনা বিয়ের আট বছর পর সন্তানের মা হয়েছেন। এদিকে জেনারেল মইনের ছেলে ফ্লোরিডায় আছেন। সেখানে তিনি অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং পাস করেছেন। তবে পাস করার পর এখনও ভালো চাকরি পাননি। এই কারণে অড জব করছেন।
উল্লেখ্য, জেনারেল মইন উ আহমেদ ২০১১ সালের ৫ অক্টোবর বিদেশ যান। বিদেশে যাওয়ার পর তিনি প্রথমে ফ্লোরিডায় যান। সেখানে ছেলের কনভোকেশন অনুষ্ঠানেও যোগ দেন। পরে সেখানে অবস্থানকালে হঠাত্ করেই অসুস্থ হন। তার শরীরে ক্যান্সার রোগ ধরা পড়ে।
এক সময়ে যে জেনারেল মইনের নাম অনেকের কাছেই আতঙ্ক ছিল, এখন তিনি নিজেই প্রতিনিয়ত অসুস্থতার সঙ্গে লড়াই করছেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares