Main Menu

নবীনগর পৌরসভার ৮১ কোটি ১৬ লক্ষ টাকার বাজেট ঘোষণা

+100%-

মিঠু সূত্রধর পলাশ : নবীনগর পৌরসভার ২০২৩-২০২৪ অর্থ বছরে ৮১ কোটি ১৬ লক্ষ ৪৫ হাজার ৩শত ৯৪ টাকা ৫০ পয়সার বাজেট ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২০ জুন) পৌরসভা কার্যালয়ে এক জনপূর্ণ সাংবাদিক ও সুধী সমাবেশে এ বাজেট ঘোষণা করেন নবীনগর পৌরসভার মেয়র এ্যাডভোকেট শিব শংকর দাস।

বাজেটে রাজস্ব খাতে আয় ধরা হয়েছে (৭১,৮৭১,৩৬৭.১৫) সাত কোটি আঠারো লক্ষ একাত্তর হাজার তিনশত সাতষট্টি টাকা পনের পয়সা। উন্নয়ন খাতে ধরা হয়েছে (৭৩৯,৭৭৪,০২৯,৩৫)
তেয়াত্তর কোটি সাতানব্বই লক্ষ চুয়াত্তর হাজার সাতাইশ টাকা পঁয়ত্রিশ পয়সা। প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতে ব্যয় ধরা হয়েছে (৬,৫৫,৯৬,০০০,০০) ছয় কোটি পঞ্চান্ন লক্ষ ছিয়ানব্বই হাজার টাকা মাত্র। মোট উদ্বৃত্ত প্রস্তাবিত বাজেটের রাজস্ব খাতে (৬,২৭৫,৩৬৭,১৫) বাষট্টি লক্ষ পঁচাত্তর হাজার তিনশত সাতষট্টি টাকা পনের পয়সা। উন্নয়ন খাতে (৬৪,০২৭.৩৫) চৌষট্টি হাজার সাতাইশ টাকা পয়ত্রিশ পয়সা।

প্রস্তাবিত বাজেটে পৌর ভবন, শিশু পার্ক, পৌর অডিটোরিয়াম, কসাই খানা, সোলার স্ট্রীট লাইট স্থাপন, রাস্তা নির্মাণ, ড্রেইন নির্মাণ, ব্রীজ ও কালভার্ট নির্মাণ, কবরস্থান ও শ্মশান উন্নয়ন, পাইপ লাইনের মাধ্যমে পানি সরবরাহ ও স্যানিটেশন সহ বিভিন্ন খাত অর্ন্তভূক্ত রয়েছে।






Shares