Main Menu

প্রতি বুধবার বাংলাদেশিদের ফিঙ্গারপ্রিন্ট নেবে সৌদি কর্তৃপক্ষ

+100%-

ডেস্ক ২৪. সৌদি বাদশার বিশেষ ক্ষমায় একেবারে দেশে ফিরতে ইচ্ছুক প্রবাসী বাংলাদেশিদের ফিঙ্গারপ্রিন্ট নেওয়ার জন্য প্রতি বুধবার সময় নির্ধারণ করেছে রিয়াদ নির্বাসন কেন্দ্র। নির্বাসন কেন্দ্রের এই নতুন নিয়ম অনুযায়ী রোববার ভারতীয়, সোমবার পাকিস্তানি ও বুধবার বাংলাদেশিদের ফিঙ্গারপ্রিন্ট নেওয়া হবে।
সূত্র জানায় রিয়াদের সেমুসী নির্বাসন কেন্দ্রে (deportation center) ফিঙ্গারপ্রিন্ট দেওয়া সম্পন্ন করার পরও একেবারে বর্হিগমনের জন্য আরও এক মাস অপেক্ষা করতে হবে আউট পাসে (বিশেষ ট্রাভেল ডকুমেন্ট) দেশে যেতে ইচ্ছুক প্রবাসীদের।
সূত্র আরও জানায়, একেবারে দেশের ফেরার জন্য সব কিছু ঠিক আছে কিনা সেটা যাতে শ্রমিক নিজে দেখতে পারে সেরকম একটি সফটওয়ারের কাজ চলছে। সৌদি আরবে অবস্থারত অবৈধ সব শ্রমিকের সেবা দিয়ে নির্বাসন কেন্দ্রের কর্মীরা রমজান মাসে পুরো রাত কাজ করবে।
উল্লেখ্য, ইকামা নবায়ন অথবা একেবারে দেশের ফেরার জন্য ফিঙ্গারপ্রিন্ট দেওয়া বাধ্যতামূলক। তাই সৌদি বাদশার বিশেষ ক্ষমায় একেবারে দেশে ফেরার জন্য প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করলেও ফিঙ্গারপ্রিন্ট না থাকায় বিমান বন্দর থেকে হাজার হাজার শ্রমিককে ফেরত পাঠাচ্ছে সৌদি ইমিগ্রেশন কর্তৃপক্ষ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares