Main Menu

গ্রেনেড হামলার উদ্দ্যেশ্য ছিল আওয়ামীলীগকে চিরতরে নিশ্চিহ্ন করে দেওয়া

+100%-

রক্তাক্ত ২১ আগস্ট পালন উপলক্ষ্যে জেলা স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধনে আল-মামুন সরকার

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জননেতা আল- মামুন সরকার বলেছেন, সেদিনের গ্রেনেড হামলার উদ্দেশ্য ছিল আওয়ামীলীগকে চিরতরে নিশ্চিহ্ন করে দেওয়া। ২০০৪ সালের এইদিনে বঙ্গবন্ধু এভিনিউতে বাংলাদেশ আওয়ামীলীগ আয়োজিত সন্ত্রাসী বিরোধী সমাবেশে বিএনপি-জামাত জোট সরকারের প্রত্যক্ষ মদদে ও তারেক রহমানের পরিকল্পনায় উগ্রসাম্প্রদায়িক জঙ্গিরা গ্রেনেড হামলা চালিয়ে দেশরতœ শেখ হাসিনাকে হত্যা করার মধ্য দিয়ে আওয়ামীলীগের রাজনীতিকে চিরতরে স্তব্ধ করার পরিকল্পনা করেছিল। কিন্তু বাংলার মানুষের ভালোবাসা ও মহান রাব্বুল আল আমিনের অশেষ রহমতে সেদিন আমাদের প্রিয়নেত্রী প্রাণে বেঁচে গেলেও নারী আন্দোলনের প্রতিকৃত তৎকালীন মহিলা আওয়ামীলীগের সম্পাদিকা প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী বেগম আইভী রহমান ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের অন্যতম নেতা আব্দুল কুদ্দুস পাটোয়ারী সহ ২৪জন নিশংসভাবে হত্যা করা হয়েছিল এবং চার শতাধিক নেতাকর্মী গুরুত্বরভাবে আহত হয়েছিল। তিনি আরো বলেন, আর যাতে বাংলাদেশে ১৫ আগস্ট ও ২১ আগষ্টের মত ঘটনার পুর্নরাবৃত্তি না হয় সেজন্য আওয়ামীলীগের সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।
তিনি গতকাল বিকাল ৪টায় স্থানীয় প্রেসক্লাব চত্বরে ২১ আগস্টের খুনীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে জেলা স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আলহাজ্ব এড. লোকমান হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম. সাইদুজ্জামান আরিফের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ নেতা সেলিম রেজা হাবিব, মনির হোসেন, মহিলা আওয়ামীলীগের সভাপতি মিনারা আলম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহবায়ক আব্দুল খালেক বাবুল চেয়ারম্যান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ফেরদৌস, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক আলম তারা দুলি, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি ইকবাল হোসেন, রুমেল আল ফয়সল, সাইদুর রহমান জুয়েল, মোঃ লিটন মিয়া, মোঃ সালাউদ্দিন, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক সাইদুল ইসলাম জুয়েল, শহর স্বেচ্ছাসেবক লীগের নেতা মোঃ সোহাগ, মোঃ আপেল, সাগর চান, মোঃ দিদার মিয়া, এম এ এন ফায়জুস সামী জয়, মোঃ জাকির হোসেন, জেলা ছাত্রলীগ নেতা মোঃ মমিন মিয়া, কাজী আশিকুর রহমান প্রমুখ।






Shares