Main Menu

কসবায় মুক্তিযোদ্ধার বসত ভিটা জমি দখল::বিধবা স্ত্রীর ছেলে মেয়ে নিয়ে অন্য বাড়িতে মানবেতর জীবন যাপন

+100%-

খ.ম.হারুনুর রশীদ ঢালী,কসবা প্রতিনিধি (ব্রাহ্মণবাড়িয়া)ঃ ব্রাহ্মণবাড়িয়ার জেলার কসবা পৌর এলাকা ৬নং ওয়ার্ড চড়নাল গ্রামের মরহুম জুলফু মিয়ার পুত্র বীর মুক্তিযোদ্ধা মরহুম আঃ রহমানের বসত ভিটা জমি দখল করায় ছেলে মেয়ে স্ত্রী জুলেখা বেগম বর্তমানে অন্যর বাড়িতে অবস্থান করে মানবেতরের জীবনযাপন করার অভিযোগ উঠেছে। গত সোমবার (০১-৬-২০১৫ইং) দুপুরে কসবা উপজেলা প্রেসক্লাবে এসে জুলেখা বেগম তাঁর তিন সন্তান নিয়ে এসে এই অভিযোগ করেন।
তিনি সাংবাদিকদেরকে বলেন, আমার স্বামী একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। দেশের জন্য যুদ্ধ করেছেন। দীর্ঘদিন আমার স্বামী চাকরির সুবাধে বেনাপুলসহ বিভিন্ন স্থানে অবস্থান করেছিলাম। ২৫বছর পর দেশের বাড়িতে এসে দেখি আমার স্বামীর বসত ভিটা জমি জাগা চড়নাল (মগপাড়া) গ্রামের প্রতিবেশী মিজান,নজু,মজিব মিয়া পিতা মৃত আব্দুল্লা (হালিম) ভূয়া দলিল সৃজন করে জবর দখর করে রেখেছে। গ্রামে গত ১৯ মে ২০১৫ইং এক শালিশী সভা করা হয়। সভায় গ্রামের সর্দার মাতব্বর বীর মুক্তিযোদ্ধা রহিম সুবেদার,হাজি সহিদ সরকার,মালেক সরকার,হাজী মঙ্গল মিয়া,স্বপন মিয়া আরো অনেকের উপস্থিতিতে প্রতিপক্ষদেরকে আনা হলেও কোন প্রকার কাজ হয়নি। তাদের এক কখা জুলেখা বেগমকে জাগা জমি বসত ভিটায় আশ্রয় দিবে না। কিন্ত বাড়ির মালিকের নাম বীর মুক্তিযোদ্ধা মরহুম আঃ রহমান উল্লেখ্য করে হোল্ডিং নম্বর-২২২/১,ওয়ার্ড নম্বর-৬,এলাকা/মহলা-চড়নাল নামে গত ২২-৬-২০১৪ইং তারিখে মুহাম্মদ ইলিয়াছ মেয়র কসবা পৌরসভা স্বাক্ষরিত সাইন বোর্ডটি প্রদান করেন।
কিন্ত  বীর মুক্তিযোদ্ধা মরহুম আঃ রহমানের পরিবারকে বসত বাড়ি-জমি জাগা দখলের চেষ্টা ও মামলা মোকাদ্দেমা,গ্রাম্য বিচারের চেষ্টা করলে দখলকারীরা বার বার মোবাইলে জীবনাশের হুমকি দিয়ে আসছে বলে সাংবাদিকদেরকে জানান। সাংবাদিকদের মাধ্যমে দেশের আইনমন্ত্রীর কাছে মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানরা যেন বাপ দাদার শেষ আশ্রয়ের স্থানটি থেকে সন্তানরা বঞ্চিত না হয় জুলেখা বেগম জোর দাবী করেন।






Shares