Main Menu

ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

+100%-

বিএনপি’র যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে সাদা পোষাকধারী পুলিশ কর্তৃক গ্রেফতার, আইনশৃঙ্খলা বাহিনীর অস্বীকারের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে জেলা ছাত্রদলের উদ্দ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি মঙ্গলবার বেলা ১১ টায় কলেজ গেইট থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক টি.এ রোড প্রদক্ষিন শেষে কালিবাড়ি মোড়ে এসে সমাবেশ করে।
জেলা ছাত্রদল সভাপতি মো: শামীম মোল্লার সভাপতিত্বে, সাধারণ সম্পাদক ইয়াছিন মাহমুদের সার্বিক পরিচালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সভাপতি আলহাজ্ব হাফিজুর রহমান মোল্লা কচি, সাধারণ সম্পাদক মো: জহিরুল হক খোকন জহির,  জেলা যুবদল আহ্বায়ক মো: মনির হোসেন।
অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন এডভোকেট শফিকুল ইসলাম, এডভোকেট গোলাম সারোয়ার খোকন, এডভোকেট আনিসুর রহমান মঞ্জু, আলহাজ্ব সিরাজুল ইসলাম সিরাজ, আলহাজ্ব এবিএম মোমিনুল হক, মো: আজিম, আবু শামীম মো: আরিফ, এডভোকেট কানন, জামাল কমিশনার, আলমগীর, নিয়ামুল, সাদির, ইলিয়াস, জিয়াউদ্দিন মুন্সি আঙ্গুর, এডভোকেট ইসমতআরা, শামীমা বসির স্মৃতি, হুসপিয়ারা, এডভোকেট জেসমিন, আয়েশা, মাহমুদা বেগম, বাবুল, শাহীন, বুলবুল আহমেদ মুসা, তানিম শাহেদ রিপন, এনামুল হক জুয়েল, শরীফুল আলম লিটন, বায়েজিদ আহমেদ হেলাল, আজহারুল হোসেন চৌধুরী দিদার, আশিকুল ইসলাম সুমন, সাঈদ হাসান সানি প্রমুখ।
সরকারের দূর্নীতি স্বৈরাচার হিটলার মুসোলিনির কঠোরতাকেও হার মাঁনিয়েছে বলে মন্তব্য করেছে জেলা বিএনপির নেতৃবৃন্দ। গণআন্দোলন স্তব্ধ করতে সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে গুম,খুন, হত্যা অপহরণ ও নির্যাতন নিপীরনের মহোৎসবে মেতে উঠেছে। ছাত্রদলের বিক্ষোভ মিছিল সমাবেশে বক্তভ্য রাখেন জেলা নেতৃবৃন্দ।
বক্তারা বলেন, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্ববধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবি ও অন্যান্য গণ দাবিতে ২০ দলীয় জোটের উদ্দ্যোগে যখন দেশব্যাপী শান্তিপূর্ণ আন্দোলন সংগ্রাম চলছে তখন ক্ষমতাশীনদল গণ-আন্দোলন শুরু করতে নিজেদের দলীয় লোকদের দিয়ে সাজানো আইনশৃঙ্খলা বাহিনী ও দলীয় সন্ত্রাসীদের দিয়ে বিরোধীদলীয় নেতাকর্মীদের হত্যা অপহরন ও নির্যাতন নিপীড়নের মহোউৎসবে মেতে উঠেছে। তারই ধারাবাহিকতায় বিএনপি’র অন্যতম যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে আজ থেকে ১৪দিন আগে অপহরন করে নিখোঁজ করা হয়েছে। তার পরিবার দেশের সুশীল সমাজ আপামর জনসাধারণ এবং দল ও জোটের শত আকুতিতে ও  সরকার এখন পর্যন্ত তার কোন সন্ধান দিচ্ছে না।    এ ধরনের ধারাবাহিক মর্মন্তদ ও হৃদয় বিদারক ঘটনায় গোটা জাতি স্তম্বিত, হতবাক ও শোকে ¤্রয়িমান। বক্তারা বলেন, ২০১৪ সালের ৫জানুয়ারী প্রহসনের নির্বাচনের মাধ্যমে জোর করে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে আওয়ামীলীগ সরকার ক্ষমতা হাতছাড়া না করে এখন রাষ্ট্রীয় শক্তির অপপ্রয়োগের মরন খেলায় মেতে উঠেছে। শান্তিশৃঙ্খলা ফিরিয়ে আনার নামে দেশব্যাপী বিরোধীদলীয় নেতাকর্মীদের উপর দমন নীতি প্রয়োগের মাধ্যমে অবৈধ সরকার যখন গদি রক্ষার জন্য হিটলার-মুসোলিনির কঠোরতাকেও হার মানিয়েছে। ত্রাসের রাজত্ত্ব কায়েমের মধ্য দিয়ে হিটলার-মুসোলিনির গুপ্ত বাহিনীর আদলে দেশের ঐতিহ্যবাহী আইনশৃঙ্খলা বাহিনীকে নিজেদের লজ্জায় নিয়ে দেশকে চরম নেরাজ্যকর অবস্থার মধ্যে নিপতিত করেছে।
বক্তারা বলেন, বাড়ির ভিতরে কিংবা বাইরে কোথাও কোনো নাগরিকের জীবন-জীবিকা এখন শঙ্কামুক্তি নয়। আইনশৃঙ্খলা বাহিনী বিরোধীদলীয় কোন নেতাকর্মীকে বেআইনীভাবে ধরতে গিয়ে তাকে না পেয়ে পরিবারের নিরপরাধ সদস্যকে আটক ও তাদের সাথে অশালীন আচরন এখন নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। মনে হয় স্বাধীন দেশের নাগরিক হয়ে ও আমরা যেন এক মগের মুল্লুকে বসবাস করছি। দেশের বিভিন্ন জেলায় যৌথবাহিনীর নামে বিশেষ বাহিনী বিরোধীদলীয় নেতাকর্মীদের আটক করার পর তাদের লাশ পাওয়া যাচ্ছে রাস্তার ধারে খালে- বিলে, ডোবা- নালায়। কোনো কোনো লাশের পরিচয় ও মিলছেনা।
বক্তারা বলেন, দেশের আপামর জনসাধারণ ও বিএনপি জোট আশা করে। সরকার দেশের স্বার্থে ও মানুষের কল্যানার্থে সংলাপের মাধ্যমে বর্তমান সংকটের সুষ্ঠু সমাধানের লক্ষ্যে এগিয়ে আসবে। বিএনপি জোট আবারো বিএনপি জোট ঘোষিত কর্মসূচী শান্তিপূর্ণ ভাবে পালনের জন্য দেশবাসীকে আহ্বান জানাচ্ছে। – প্রেস বিজ্ঞপ্তি






Shares