Main Menu

বিশ্বব্যাংকের বানিজ্য প্রতিনিধি দলের আশুগঞ্জ নৌবন্দর পরিদর্শন

+100%-

প্রতিনিধি : বিশ্বব্যাংকের উচ্চ ক্ষমতা সম্পন্ন ৩ সদস্য একটি প্রতিনিধি দল মঙ্গলবার দুপুর ২টায় ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ আর্ন্তজাতিক নৌবন্দর পরিদর্শন করেছেন। এই প্রতিনিধি দলটি প্রথমে আশুগঞ্জ নৌবন্দরের অবকাঠামো উন্নয়ন, আশুগঞ্জ-আগরতলা সড়কের বর্তমান অবস্থা ও আখাউড়া স্থলবন্দরের আমদানী রপ্তানী কার্যক্রমের সার্বিক অবস্থা পর্যবেক্ষন করেন এবং ট্রানজিট কার্যক্রমের জন্য এই ২টি বন্দর ও আশুগঞ্জ-আগরতলা সড়ক প্রস্তুত কিনা তার সম্ভাব্যতা যাচাই করেন।

বিশ্বব্যাংকের ৩ সদস্য বানিজ্যিক প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিশ্বব্যাংক ইন্টারন্যাশনার ট্রেড ডিপার্টমেন্টের সিনিয়র ট্রেড স্পেসালিষ্ট দীপ এনগোয়ান ভ্যান হুট্রি। তার সাথে ছিলেন ইন্টারন্যাশনার ট্রেড ডিপার্টমেন্টের সিনিয়র ট্রেড স্পেসালিষ্ট চার্লস কোনাকা, কাষ্টম এন্ড ট্রেডের বিশেষজ্ঞ জেরার্ড মেকলিনডেন।

 



এ সময় আশুগঞ্জ আভ্যন্তরিন নৌবন্দরের প্রকল্প পরিচালক বিআইডব্লিউটি’র তত্ত্বাবাধায়ক প্রকৌশলী মোঃ মইদুল ইসলাম, নিবার্হী প্রকৌশলী মোঃ মুসলিম, উপসহকারী প্রকৌশলী রবিউল ইসলাম ও আশুগঞ্জ নৌবন্দরের পরিবহন পরিদর্শক শাহ আলমসহ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী এবং আখাউড়া স্থলবন্দরের স্থানীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিশ্বব্যাংক ইন্টারন্যাশনার ট্রেড ডিপার্টমেন্টের সিনিয়র ট্রেড স্পেসালিষ্ট দীপ এনগোয়ান ভ্যান হুটি এই ২টি বন্দর ও আশুগঞ্জ-আগরতলা সড়কের সার্বিক অবস্থা দেখে সন্তোষ প্রকাশ করেন।

বাংলাদেশ প্রতিনিধিদলের প্রধান বিআইডব্লিউটি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও আশুগঞ্জ আভ্যন্তরিন নৌবন্দরের প্রকল্প পরিচালক মোঃ মইদুল ইসলাম জানান, আশুগঞ্জ আর্ন্তজাতিক নৌবন্দর, আশুগঞ্জ-আগরতলা সড়ক ও আখাউড়া স্থলবন্দর  পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেছেন। মঙ্গলবার সন্ধায় বিশ্বব্যাংক প্রতিনিধিদলটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাাত করার কথা রয়েছে।






Shares