Main Menu

গ্যাস সরবরাহের দাবিতে আশুগঞ্জ সারকারখানায় সমাবেশ

+100%-

প্রতিনিধি : গ্যাস সংকটের কারণে ব্রাক্ষণবাড়িয়ার আশুগঞ্জ সারকারখানায় ১ মাস ধরে উৎপাদন বন্ধ থাকায় গ্যাস সরবরাহের দাবিতে স্থানীয় ৮টি ইউনিয়নের চেয়ারম্যান ও কারখানার শ্রমিক-কর্মচারীরা প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছেন।
এছাড়া, আগামী ১০ দিনের মধ্যে গ্যাস সরবরাহ স্বাভাবিক না করা হলে ঢাকা-সিলেট মহাসড়ক ও ঢাকা-চট্টগ্রাম-সিলেট রেলপথ অবরোধ করার আল্টিমেটামও দেওয়া হয় এসব কর্মসূচিতে। এদিকে, ১ মাস ধরে কারখানার উৎপাদন বন্ধ থাকায় ৯০ কোটি টাকার উৎপাদন ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
মঙ্গলবার দুপুরে ইউপি চেয়ারম্যান ও কারখানার শ্রমিক-কর্মচারীদের বিক্ষোভ মিছিলটি কারখানার মূল গেট থেকে বের হয়ে প্রশাসনিক ভবনে গিয়ে এক সমাবেশে মিলিত হয়।  
সমাবেশে আশুগঞ্জ সার কারখানার সিবিএ সভাপতি সোহরাব হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন আশুগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান মোবারক হোসেন, চর-চারতলা ইউনিয়নের চেয়ারম্যান আইয়ুব খান, তালশহর ইউনিয়নের চেয়ারম্যান আবু সামা,লালপুর ইউনিয়নের চেয়ারম্যান মোরশেদ মাস্টার, শরীফপুর ইউনিয়নের চেয়ারম্যান শাফি উদ্দিন, সিবিএ সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, সিনিয়র সহসভাপতি আব্দুল মালেক।  এবিষয়ে আশুগঞ্জ সারকারখানার মহাব্যবস্থাপক (প্রশাসন) আনোয়ার হোসেন জানান, পর্যাপ্ত গ্যাস না পাওয়ায় ১০ মার্চ থেকে কারখানায় উৎপাদন বন্ধ রয়েছে।
সিবিএ সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জানান, গ্যাস সংযোগ না দেওয়ায় কারখানার উৎপাদন বন্ধ থাকায়  সারকারখানায় কর্মরত শ্রমিকরা আর্থিকভাবে মারাত্মক ক্ষতির সম্মুখীন হচ্ছেন।

এ সময় তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘কারখানায় অবিলম্বে গ্যাস সরবরাহ করা না হলে কঠোর আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে।’






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares