Main Menu

নদী ভাঙ্গনের মুখে নাসিরনগরের কান্দিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়

+100%-

প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে নদীর ভাঙ্গনের শিকার হয়ে হুমকীর মুখে পড়েছে উপজেলার কান্দিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়। ইতিমধ্যেই বিদ্যালয়ের পশ্চিম পাশের দেয়ালটি নদী গর্ভে বিলীন হয়ে গেছে।
এলাকাবাসী ও বিদ্যালয়ের শিক্ষকরা জানান, উপজেলার হাওর বেষ্টিত ভলাকুট ইউনিয়নের ধলেশ্বরী নদীর কাছে অবস্থিত কান্দিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা গত কয়েক বছর ধরেই ধলেশ্বরী নদীর ঢেউয়ের ভাঙ্গছে। বিষয়টি কয়েকদফা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছেন বিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু কার্যকর কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি। চলতি বছর ধলেশ্বরী নদীর ঢেউয়ে ইতিমধ্যেই বিদ্যালয়ের পশ্চিম পাশের দেয়ালটি নদীতে বিলীন হয়ে গেছে। ভাঙ্গন ঠেকাতে বিদ্যালয় কতৃর্পক্ষ এলাকার সাধারণ মানুষ নিয়ে বাশের পাইলিং ও বালির বস্তা ডাম্পিং করে  ভাঙ্গন ঠেকানোর চেষ্টা করছে।
এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইদ্রিস মিয়া বলেন, বিদ্যালয়টি নদী ভাঙ্গন থেকে রক্ষা করার জন্য উপজেলা চেয়ারম্যান ও উপজেলা শিক্ষা কর্মকর্তাসহ সংশ্লিষ্টদেরকে অবহিত করা হয়েছে।
এ ব্যাপারে নাসিরনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসানুল হক মাষ্টারের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, নদী ভাঙ্গন ঠেকাতে আমরা কার্যকর ব্যবস্থা গ্রহণ করব। ইতিমধ্যেই একটি প্রকল্প অনুমোদন করা হয়েছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares