Main Menu

নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাদেরকে প্রত্যাহার

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদ নেতৃবৃন্দের নাসিরনগর পরিদর্শন

+100%-

rdgডেস্ক ২৪::নাসিরনগরে যা ঘটেছে, সেটা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। এটা পরিকল্পিত ঘটনা। এই এলাকায় ৪৪ হাজার হিন্দু ভোটার রয়েছে। তাঁরা যাঁদের ভোট দিয়ে জনপ্রতিনিধি করেছেন, সেই জনপ্রতিনিধি আজ কোথায়। গত চার দিনে তিনি একবারও এখানে আসেননি।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদের ১০ সদস্যের একটি প্রতিনিধিদল ঘটনাস্থল পরিদর্শন করে এবং ক্ষতিগ্রস্ত হিন্দু পরিবারগুলোর সঙ্গে দেখা করে। পরে নাসিরনগর গৌরমন্দিরে এক সমাবেশে রানা দাশগুপ্ত এ কথা বলেন।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের নাসিরনগর উপজেলা শাখার সভাপতি আদেশ চন্দ্র দেবের সভপতিত্বে ও সাধারণ সম্পাদক সুজিত কুমার চক্রবর্তী পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ  হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের কেন্দীয় নেতা  রানা দাস দাশগুপ্ত, সভাপতি মন্ডলী সদস্য কাজল দেবনাথ,কেন্দ্রীয় পূজা উদ্যাপন পরিষদের সভাপতি জয়ন্ত সেন দীপু। মহিলা ঐক্য পরিষদের সভাপতি জয়ন্তী রায়, সভাপতি মন্ডলীর সদস্য  জে,এল,ভৌমিক, সাধারণ সম্পাদক প্রিয়া শাহা,বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক  পদ্মাবতী দেবী,ঐক্য পরিষদ সদস্য বিপ্লব দেব,সাংগঠনিক সম্পাদক উত্তম চক্রবর্তী ও অহিভূষণ চক্রবর্তী, সাবেক নাসিরনগর ইউপি চেয়ারম্যান শেখ মোঃ আব্দুল আহাদ, গৌর মন্দির পরিচালনা কমিটির সাধারন সম্পাদক নির্মল চৌধূরী সহ স্থানীয় হিন্দু  সম্প্রাদায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তিনি বলেন, নাসিরনগরে যা ঘটেছে, সেটা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। এটা পরিকল্পিত ঘটনা। এই এলাকায় ৪৪ হাজার হিন্দু ভোটার রয়েছে। তাঁরা যাঁদের ভোট দিয়ে জনপ্রতিনিধি করেছেন, সেই জনপ্রতিনিধি আজ কোথায়। গত চার দিনে তিনি একবারও এখানে আসেননি।

হিন্দুদের উদ্দেশে রানা দাশগুপ্ত বলেন, ‘এরপর তিনি (জনপ্রতিনিধি) যদি এখানে আসেন, তাহলে আপনারা কালো পতাকা প্রদর্শন করবেন।’ তিনি আরও বলেন, ‘পাঁচ হাজার, ১০ হাজার বা ২০ হাজার টাকা দিয়ে ক্ষতিপূরণ আমরা ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। এ ঘটনা তদন্তে আমরা সুপ্রিম কোটের বিচারপতির নেতৃত্বে একটি তদন্ত কমিটি দাবি করছি।’

রবিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত  ফেসবুকে ইসলাম অবমাননার অভিযোগ তুলে নাসিরনগরে ১৫টি মন্দিরসহ হিন্দুদের শতাধিক বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করা হয়।

হামলা ঠেকাতে ব্যর্থতার অভিযোগ তুলে ঘটনার দিন রাতে ওসি আবদুল কাদের ও উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী মোয়াজ্জেম আহম্মেদের অপসারণ দাবি করে জেলা আওয়ামী লীগ।

oc-kaderএদিকে, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু ধর্মালম্বীদের উপর হামলার ঘটনায় থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাদেরকে প্রত্যাহার করা হয়েছে। বুধবার (২ নভেম্বর) প্রত্যাহার করে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।জেলা পুলিশের সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার আবদুল করিম জানান, নাসিরনগর থানার ওসি আবদুল কাদেরকে প্রশাসনিক কারণে প্রত্যাহার করা হয়েছে।






Shares