Main Menu

ব্রাহ্মণবাড়িয়া-২ : নির্বাচনের মাঠে সাজু-মৃধা-মঈনসহ ১১ প্রার্থী

+100%-

ব্রাহ্মণবাড়িয়া-১ আসনে মআসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে শেষ দিনে বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দিয়েছেন ১১ জন প্রার্থী। এরমধ্যে রাজনৈতিক দলের প্রার্থী ৯ জন ও স্বতন্ত্র প্রার্থী ২ জন। সহকারী রিটার্নিং কর্মকর্তার দপ্তর বিষয়টি নিশ্চিত করেছেন।

সহকারী রির্টানিং কর্মকর্তার দপ্তর সূত্র জানায়, ৩০ নভেম্বর বৃহস্পতিবার ছিল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। মনোনয়নপত্র জমা দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনিত প্রার্থী মো. শাহজাহান আলম। তিনি গত ৫ নভেম্বরের উপনির্বাচনেও নৌকা প্রতীকে এখানে জয়লাভ করেছিলেন। এই আসনে মহাজোটের মনোনয়নে পরপর দুইবার নির্বাচিত এমপি এড. জিয়াউল হক মৃধাও স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন। স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাবেক নেতা ও ব্রাহ্মণবাড়িয়া আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন মঈন। তিনি এই আসনে ২০১৮ খ্রিষ্টাব্দের নির্বাচনে উকিল আবদুস সাত্তারের সাথে প্রতিদ্বন্দ্বীতা করে ৭৫ হাজারেরও অধিক ভোট পেয়ে পরাজিত হয়েছিলেন। এ ছাড়া জাতীয় পার্টির (কাদের গ্রুপ) প্রার্থী আবদুল হামিদ ভাসানি, এই আসন থেকে ৫ বার নির্বাচিত সাবেক এমপি প্রয়াত উকিল আবদুস সাত্তারের ছেলে মাঈনুল হাসান তৃণমূল বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মনোনয়নপত্র জমা দিয়েছেন ন্যাশনাল পিপলস্ পার্টির রাজ্জাক হোসেন, ইসলামি ঐক্যজোটের আবুল হাসানাত ও ওয়ার্কার্স পার্টির কাজী মাসুদ আহমেদ, জাকের পার্টির মো. জহিরুল ইসলাম জুয়েল, জাতীয় পার্টির মো. রেজাউল ইসলাম ভূঁইয়া ও বাংলাদেশ তরিকত ফেডারেশনের ছৈয়দ জাফরুল কুদ্দুছ।






Shares