Main Menu

নারীকে বাদ দিয়ে মধ্যম আয়ের দেশ হবে না– আল মামুন সরকার

+100%-

ডেস্ক ২৪::জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট সোসাইটি ব্রাহ্মণবাড়িয়া ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার বলেছেন, নারীকে বাদ দিয়ে মধ্যম আয়ের দেশ হবে না। তাই ব্যবসা নির্বাচন ও পরিচালনা, ব্যবস্থাপনা ও পন্য বাজারজাতকরনে নারী উদ্যোক্তাদের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে হবে। তিনি আরো বলেন, প্রশিক্ষণ নিয়ে ঘরে বসে থাকলে হবে না, কাজ করতে হবে। তাহলেই বর্তমান সরকার কর্তৃক ২০২১ সালের মধ্য আয়ের দেশ গড়ার যে অঙ্গিকার তা বাস্তবায়ন করা হবে।
তিনি গতকাল বুধবার প্রশিকা ট্রেনিং হলরুমে গ্রামীণ নারী উদ্যোক্তাদের দক্ষতা বিকাশ প্রশিক্ষণ কর্মসূচী (উপজেলা পর্যায়) মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর বাস্তবায়নে নারী উদ্যোক্তা উন্নয়ন ও ব্যবসা ব্যবস্থাপনা মৌলিক বিষয়ক (২৪-২৬ জুন) তিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচীর সদর উপজেলার উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির ব্রাহ্মণবাড়িয়ার প্রতিনিধি জুম্মান আজিজ ইমার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার কাউন্সিলর সাদেকুর রহমান শরিফ। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির এর সিনিয়র প্রশিক্ষক মোছাঃ রোকেয়া খাতুন, প্রশিক্ষক জাহাঙ্গীর হোসেন প্রমুখ। কর্মশালা সঞ্চালনায় ছিলেন বেসরকারী সংস্থা স্বদেশি’র নির্বাহী পরিচালক সৈয়দ আজিজুর রহমান।






Shares