Main Menu

শ্রমিক রাজনীতির নামে কোন ধরণের চাঁদাবাজী বরদাস্ত করা হবে না-র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি

+100%-

ডেস্ক ২৪:: ব্রাহ্মণবাড়িয়া রিপোর্ট ॥ প্রধান মন্ত্রীর সাবেক একান্ত সচিব, বিশিষ্ট লেখক, মুক্তিযোদ্ধা, বাংলাদেশ আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটির সদস্য, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি বলেছেন, বর্তমান সরকার শ্রমিক বান্ধব সরকার। শ্রমিকদের ভাগ্যের উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করছে।

তিনি গতকাল বিকেলে স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে ব্রাহ্মণবাড়িয়া জেলা অটোরিক্সা – বেবী ট্যাক্সি শ্রমিক ইউনিয়নের নবগঠিত কমিটির পরিচিতি সভা ও শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। জেলা অটোরিক্সা – বেবী ট্যাক্সি শ্রমিক ইউনিয়নের সভাপতি এম. এ. মালেক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে মোকতাদির চৌধুরী এম.পি বলেন, আওয়ামীলীগ সবসময় শ্রমজীবী মানুষের সাথে আছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রমিকদের দাবি দাওয়া নিয়ে আন্দোলন করতে গিয়ে কারাভোগ করেছিলেন। তিনি বলেন, শ্রমিক রাজনীতির নামে কোন ধরণের চাঁদাবাজী বরদাস্ত করা হবে না। তিনি শ্রমিকদের দাবি দাওয়ার সাথে একমত পোষন করে বলেন, যেখানে সেখানে টেম্পু -অটোরিক্সা পার্কিং করা চলবে না। এলোপাথারী টেম্পু পার্কিং করে শহরে যাতে যানজটের সৃষ্টি না হয় সেদিকে মালিক- শ্রমিকদের খেয়াল রাখতে হবে। তিনি বলেন, টেম্পু – বেবী টেক্সীর সকল চালকদের ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি চালানো অপরাধ। তিনি আরো বলেন, চালকরা যদি একটু সচেতনভাবে গাড়ি চালনা করে তাহলে অনেক দুর্ঘটনা এড়ানো যায়। তিনি চালকদেরকে ট্রাফিক আইন মেনে গাড়ি চালনোর আহবান জানান। মোকতাদির চৌধুরী এম.পি বলেন, আমি সব সময় শ্রমিকদের পাশে ছিলাম, আছি, ভবিষ্যতেও থাকব। তবে আমি শ্রমিক রাজনীতির নামে চাঁদাবাজদের পছন্দ করিনা। তিনি চালকদের উদ্দেশ্যে বলেন, সচেতন হয়ে গাড়ি চালনা করবেন। ট্রাফিক আইন জেনে গাড়ি চালনা করবেন। শহরে যাতে যানজট না হয় সেদিকে খেয়াল রাখার জন্য তিনি শ্রমিকদের প্রতি আহবান জানান।

শ্রমিক সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত, সংগঠনের উপদেষ্টা আলাউদ্দিন আলাল, লালপুর ইউপি চেয়ারম্যান মোর্শেদ মাষ্টার, শ্রমিক নেতা ফজল সর্দার, নূর আফজল, আশরাফ খান আশা, এস রহমান সাচ্চু, আব্দুল মান্নান ভূঁইয়া, নাজমুল হক ঈদন, সাংগঠনিক সম্পাদক মোঃ জিল্লু মিয়া ও শ্রমিক নেতা মোঃ কুদ্দুছ মিয়া।






Shares