Main Menu

ধর্মীয় ভাবগাম্ভীর্য ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত

+100%-

শামীম উন বাছির :আজ শুক্রবার সারাদেশের মত ব্রাহ্মণবাড়িয়ায় ও  যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পালিত হচ্ছে মুসলমানদের বৃহত্তম উত্সব পবিত্র ঈদ-উল-ফিতর। দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ মানুষের মাঝে নিয়ে এসেছে আনন্দের বার্তা। ব্রাহ্মণবাড়িয়ার জেলা ঈদগাহ, লোকনাথ দিঘীর পাড়, শেরপুর কবরস্হান মসজিদ মাঠে, উঃ পৈরতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়, দাড়িয়াপুর মসজিদে হাজার হাজার মুসলমান দুই রাকাত নামাজ আদায়ের মধ্যমে মহান আল্লাহর শুকরিয়া আদায় করেন। এ সময় সারাবিশ্বের মুসলিম উম্মার সুখ-সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়।

এখানে জেলা প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ , রাজনীতিবীদ সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ নেন।

কারা অধিদফতর সূত্রে জানা গেছে, কারাগারে বন্দীর জন্য ভাল খাবার বিতরণ করা হয়। বন্দীদের জন্য কারাগারের ভিতরে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়।এ ছাড়া এতিম খানা, সামাজিক প্রতিবন্ধী কেন্দ্রে, সদর হাসপাতালে ভাল খাবার বিতরণ করা হয়।

আবহাওয়ার ভালো থাকায় সকাল থাকেই জাতীয় ঈদগাহে সমবেত হতে থাকেন বিভিন্ন শ্রেণি- পেশার মানুষ। নতুন পাঞ্জাবি আর পোশাক, আতর গোলাপে সুবাসিত হয়ে সকলে এবার ঈদের নামাজ পড়েন।

নামাজ শেষে দেশের শান্তি ও সমৃদ্ধি কমনায় মোনাজাত করা হয়। মোনাজাত শেষে মুসল্লিরা কোলাকুলি করে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares