Main Menu

ব্রা‏হ্মণবাড়িয়ার আদালতে বৃটিশ আমেরিকান টোবাকো কোম্পানিকে জরিমানা

+100%-

প্রতিবেদক : বৃটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডকে জরিমানা করেছেন ব্রা‏হ্মণবাড়িয়া  আদালত। একটি মামলায় একের পর এক তারিখ পিছিয়ে আদালতের সময় নষ্ট এবং বিবাদীকে হয়রানি করার জন্য গত ১০ মার্চ ব্রা‏হ্মণবাড়িয়া  যুগ্ম জেলা জজ দ্বিতীয় আদালত ওই কোম্পানিকে তিন’শ টাকা জরিমানা করেন।
জানা যায়, বৃটিশ টোবাকো কোম্পানীর আখাউড়া এলাকার (আখাউড়া, কসবা ও ব্রা‏হ্মণবাড়িয়ার কিছু অংশ) পরিবেশক মেসার্স নিজাম উদ্দিন আহমেদ এন্ড সন্স সুনামের সাথে ব্যবসা করে আসছিল। গত ২০০৮ সালে কোম্পানি চুক্তি ভঙ্গ করে তাদের পরিবেশক লাইসেন্স বাতিল করে। এ ঘটনায় ২০০৮ সনের ২ জুন নিজাম উদ্দিন আহমেদ এন্ড সন্স এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী বৃটিশ টোবাকোর বিরুদ্ধে এক কোটি ১৬ লাখ আট হাজার টাকা তিপূরণ দাবী করে যুগ্ম জেলা জজ দ্বিতীয় আদালতে  মামলা করেন।
নিজাম উদ্দিন আহমেদ এন্ড সন্স এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী বলেন, বৃটিশ টোবাকো কোম্পানীর পরিবেশক হিসেবে আমরা সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে আসছিলাম। এমনকি কোম্পানির সাথে আমাদের চুক্তির মেয়াদও ছিল। এ অবস্থায় কোম্পানি বেআইনীভাবে আমাদের সাথে চুক্তি বাতিল করে। এতে আমরা ব্যবসায়িকভাবে মারাত্মক
ক্ষতিগ্রস্থ হই। আমরা ন্যায় বিচারের স্বার্থে আদালতে তিপুরণ মামলা করি। কিন্তু বৃটিশ টোবাকো কোম্পানী একের পর এক মামলার তারিখ পরিবর্তন করে আমাদেরকে হয়রানি করতে থাকে এবং আদালতেরও সময় নষ্ট করে।
এজন্য আদালত তাদেরকে তিন’শ জরিমানা করে আগামী ৬ মে মামলাটির পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন।






Shares