Main Menu

হরতাল পালিত ॥ ছাত্রলীগের হামলায় ২ ছাত্রদল কর্মী আহত ॥ রাবার বুলেট নিক্ষেপ, গ্রেপ্তার-৮

+100%-


মনিরুজ্জামান পলাশ  : ব্যাপক ককটেল বিষ্ফোরন, পুলিশের রাবার বুলেট নিক্ষেপ ও ছাত্রলীগের এ্যাকশনের মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির ডাকা মঙ্গলবারের হরতাল পালিত হয়েছে। সকাল থেকেই শহরে খন্ড খন্ড মিছিল বের করে বিএনপির নেতা-কর্মীরা। হরতাল চলাকালে সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল। স্কুল-কলেজখোলা ছিল। ব্যাংক, বীমাসহ খোলা থাকলেও স্বাভাবিক কার্যক্রম বন্ধ ব্যাহত হয়। হরতাল চলাকালে সকাল সাড়ে ১১টার দিকে শহরের পূর্ব পাইকপাড়া এলাকায় পিকেটিং করার সময় ছাত্রলীগের হামলায় ২ ছাত্রদল নেতা-কর্মী আহত হয়। এরা হচ্ছেন সদর থানা ছাত্রদলের যুগ্ম আহবায়ক এমদাদুল আহমেদ সুমন-(২৬) ও ছাত্রদল কর্মী কাজল মিয়া-(১৯)। ছাত্রলীগের ক্যাডাররা অতর্কিতভাবে তাদের উপর হামলা চালায়। আহত অবস্থায় তাদেরকে প্রথমে জেলা সদর হাসপাতালে ভর্তি ও পরে তাদেরকে ঢাকায় প্রেরন করা হয়।
এ ঘটনার প্রতিবাদে জেলা ছাত্রদল তাৎনিকভাবে শহরে বিক্ষোভ মিছিল বের করে। মিছিল থেকে শহরের কুমারশীল ও কালাইশ্রীপাড়ার কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, কয়েকটি রিক্সা , ৩টি মোটর সাইকেল  ভাংচুর করা হয়। এ সময় ৮/১০টি ককটেল বিষ্ফোরন করে ছাত্রদলের ক্যাডাররা। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ২ রাউন্ড রাবার বুলেট নিপে করে। সংঘর্ষের সময় শহর জুড়ে আতংক ছড়িয়ে পড়ে। এছাড়া হরতালের আগের রাতে শহরের বিভিন্ন স্থানে থেমে থেমে ৫/৬টি ককটেল বিষ্ফোরন ঘটিয়ে শহরে আতংক সৃষ্টি করা হয়।
এ ব্যাপারে পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান পিপিএম বলেন, হরতাল চলাকালে জেলার বিভিন্ন স্থান থেকে ৮ বিএনপি কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।






Shares