Main Menu

সম্মিলিত সাংস্কৃতিক জোটের মহান মাতৃভাষা দিবস উদযাপন

+100%-

febগত ২০শে ফেব্রুয়ারি রোজ শনিবার সম্মিলিত সাংস্কৃতিক জোট ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান ২১শে ফেব্রুয়ারি ২০১৬ জেলা শিল্পকলা একাডেমি, ব্রাহ্মণবাড়িয়ায় উদযাপন করা হয়েছে। আলোচনা সভায় আলোচক হিসেবে ছিলেন সাজিদুল ইসলাম, সাধারণ সম্পাদক, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা, আবু সাঈদ, সাধারণ সম্পাদক, বাংলাদেশের ওয়ার্কাস পার্টি ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা, মতিলাল বণিক, সাধারণ সম্পাদক, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঘাতক দালাল নির্মূল কমিটি ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি কবি জয়দুল হোসেন।

বক্তারা বলেন, মনের ভাব প্রকাশ করার প্রধান মাধ্যম হচ্ছে ভাষা। ভাষার জন্য পৃথিবীতে একমাত্র বাঙালি জাতি-ই রক্ত দিয়েছে, যা বাঙালিদের গর্ব আর অহঙ্কার। ভাষা দিয়ে কোন জাতি কোন কিছু সৃষ্টি করতে পারেনি। অন্যান্য ভাষার প্রতি শ্রদ্ধা জানিয়েই বাংলা ভাষাকে বিশ্বের উচ্চ শিখরে নিয়ে যেতে হবে।

আলোচনা সভার পরই ছিল জাঁকজমক সাংস্কৃতিক অনুষ্ঠান। সঙ্গীত পরিবেশন করেন উদীচী জেলা সংসদ, ব্রাহ্মণবাড়িয়া, ভাষা ও সাহিত্য অনুশীলন কেন্দ্র, আনন্দলোকে। দলীয় আবৃত্তি পরিবেশন করেন, আবরনি আবৃত্তি চর্চা কেন্দ্র। সর্বশেষ ব্রাহ্মণবাড়িয়া থিয়েটারের পরিবেশনায় ছিল নাটক “আদম টেস্ট”। অনুষ্ঠানটি মিলনায়তন ভর্তি দর্শক উপভোগ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন নির্জয় হাসান সোহেল।প্রেস রিলিজ






Shares