Main Menu

রাষ্ট্রীয় মর্যাদায় শব্দ সৈনিক রাশিদুল হোসেনের দাফন সম্পন্ন

+100%-

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক মো. রাশিদুল হোসেনের দাফন মঙ্গলবার বাদ আছর রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন হয়েছে। এর আগে ব্রাহ্মণবাড়িয়া পৌরশহরের উত্তর মৌড়াইল কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমের দ্বিতীয় নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। জানাযার নামাজে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জহিরুল ইসলাম খান, পৌরসভার মেয়র মো. হেলাল উদ্দিন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হারুন অর রশীদ, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু হোরায়রাসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ নানা শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। পরে রাষ্ট্রের পক্ষে গার্ড অব অনার প্রদান শেষে উত্তর মৌড়াইল কবরস্থানে তাকে দাফন করা হয়।
জানাযার নামাজ পূর্ব সংক্ষিপ্ত স্মৃতিচারনে বিশিষ্টজনরা, স্বাধীনতা-সংগ্রামে তার অবদানকে কৃতজ্ঞচিত্তে স্বরণ করে তার স্মৃতি ধরে রাখতে ব্রাহ্মণবাড়িয়ায় একটি স্মৃতি ফলক নির্মাণের জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন।
এর আগে মঙ্গলবার ভোর ৪টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান রাশিদুল হোসেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে-মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।






Shares