Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় মাহ্ফুজ আনামের বিরুদ্ধে মানহানির মামলা, সমন জারি

+100%-

1614_mahfuj

ব্রাহ্মণবাড়িয়ায় ইংরেজি দৈনিক ‘ডেইলি স্টার’-এর সম্পাদক মাহ্ফুজ আনামের বিরুদ্ধে একটি মানহানির মামলা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার বিচারিক হাকিম ৪র্থ আদালতে ১০ কোটি টাকার মানহানি মামলা করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি বিজয় কৃষ্ণ মল্লিক।
আদালতের জেষ্ঠ্য বিচারিক হাকিম শরাফ উদ্দিন আহ্মেদ মামলাটি ৫০০ ও ৫০১ ধারায় আমলে নিয়ে মাহফুজ আনামের প্রতি সমন ইস্যু করেন। আগামী ৩০ মার্চ সমন প্রতিবেদন প্রাপ্তির জন্য তারিখ নির্ধারণ করেন আদালত।
আদালত সূত্রে জানা গেছে, বিজয় কৃষ্ণ মল্লিক শহরের মধ্যপাড়া এলাকার বাসিন্দা আদালতে চারজনকে স্বাক্ষী করে এ মামলা দায়ের করেন। মামলার এজহারে বলা হয়েছে, এক-এগারোর সময় ‘ডেইলি স্টার’ পত্রিকায় শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা বানোয়াটি, বিভ্রান্তিমূলক, উদ্দেশ্যমূলক, পরিকল্পিত, ফরমায়েশি ও মানহানিকর সংবাদ প্রচার করে তাকে কারাবরণের প্রেক্ষাপট তৈরি করেন। সেই কারণে শেখ হাসিনাকে দীর্ঘ সময় কারাগারে অন্তরীন থাকতে হয়। এতে বাংলাদেশ আওয়ামী লীগ ও এর সভানেত্রী শেখ হাসিনাসহ বাদীর প্রভূত ক্ষতি ও মানহানি হয়েছে। বাদী এই ক্ষতি ও মানহানি আর্থিক পরিমান প্রকাশে অপরিসীম বলে এজহারে উল্লেখ করেন। বাদীর নূন্যতম ১০ কোটি টাকার মানহানি হয়েছে বলে এজহারে উল্লেখ করেন।
বাদীপক্ষের আইনজীবী লিটন দেব বলেন, ‘প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচার করায় এ মামলা দায়ের করা হয়েছে। বিচারিক হাকিম মামলাটি আমলে নিয়ে ৩০ মার্চ মামলার একমাত্র আসামী মাহ্ফুজ আনামকে সশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।






Shares