Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় দুই ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় ডেঙ্গু চিকিৎসায় অনিয়ম রোধ এবং অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের চালানো ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দুইটি প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকেলে শহরের বিভিন্ন স্থানে চালানো এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারফ হোসেন এবং সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শামীমা সুলতানা।

অভিযান চলাকালে জেলা শহরের হালদারপাড়া এলাকার দ্য গ্রিন ল্যাব ডায়াগনস্টিক সেন্টারকে ডেঙ্গু চিকিৎসায় প্রয়োজনীয় পরীক্ষার জন্য রোগীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া শহরের মৌলভীপাড়া এলাকার আধুনিক শিশু হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ সরঞ্জাম রাখায় ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযান শেষে সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (হাসপাতল ও ক্লিনিক) আশরাফুর রহমান হিমেল জানান, সরকারি নির্দেশনা অমান্য করে ডেঙ্গু চিকিৎসায় প্রয়োজনীয় পরীক্ষা-নীরিক্ষার অতিরিক্ত ফি রাখা হচ্ছে অনেক ডায়াগনস্টিক সেন্টারে। এর প্রেক্ষিতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় বেসরকারি ক্লিনিক ও হাসপাতালগুলোতে অভিযান অব্যাহত আছে। অভিযানে পাওয়া অনিয়ম ও অব্যবস্থার জন্য ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোকে জরিমানা ও সতর্ক করা হচ্ছে। পাশাপাশি কিছু ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালাও করা হয়েছে।






Shares