Main Menu

শঙ্কা, আতঙ্ক ও কুচক্রী মহলের বিরোধীতাকে পিছনে ফেলে বিপুল উৎসাহ, উদ্দীপনা ও সমারোহে

তিনদিন ব্যাপী পৌরসভার কুরবানীর পশুর হাটের সফল যাত্রা শুরু

+100%-

tra
স্টাফ রিপোর্টার ॥ প্রায় লক্ষাধিক জনসমাগমের মধ্য দিয়ে গতকাল শনিবার থেকে স্থানান্তরিত স্থলে জেলার বৃহত্তম ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার তিনদিন ব্যাপী কুরবানীর পশুর হাটের সফল যাত্রা শুরু হয়েছে। প্রথমদিনে গতকাল গরু, মহিষ ও ছাগল- ভেড়সহ প্রায় দুই হাজারটি কুরবানীর পশুর ক্রয়- বিক্রয় হয়েছে। পৌরসভার সন্তোষজনক ও সুষ্ঠ ব্যবস্থাপনা, বির্র্স্তৃণ মাঠ ও ব্যাপক আয়োজনে বাজারে উপস্থিত হাজার হাজার ক্রেতা- বিক্রেতা সবাই খুশী।
অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয় মাঠের সংর্কীণস্থানে দীর্ঘ প্রায় ৩৭ বছর যাবত হাসিল বিহীন কুরবানীর পশুর হাটটি স্থানান্তর করার জন্য সরকারী নির্দেশ ও স্থানীয় গণদাবী থাকা সত্ত্বেও কর্তৃপক্ষ এতদিন কোন উদ্যোগ বা পদক্ষেপ গ্রহণ করেনি। গত বছর এ বাজারটি মেড্ডাস্থ উপজেলাস্থ কার্যালয় থেকে দক্ষিণে মৌলভীপাড়া পর্যন্ত বিস্তৃত হয়ে জন চলাচল বন্ধ এবং নাগরিক জীবনে অচল হয়ে গেলে এ বছর জনস্বার্থে কুরবানীর পশুর হাটটি স্থানান্তর অপরিহার্য হয়ে পরে।
নব নির্বাচিত মেয়র, পৌর পরিষদকে নিয়ে কুরবানীর পশুর হাট স্থানান্তরের উদ্যোগ নিলে একশ্রেণির সুবিধাবাদী মহল বিভিন্ন অপ-প্রচার ও কল্প কাহিনী ছড়িয়ে জনমনে আতঙ্ক সৃষ্টির অপচেষ্টা করে।
এমতাবস্থায় পৌর মেয়র নায়ার কবির স্থানীয় সংসদ সদস্য এবং জেলা প্রশাসক ও পুলিশ প্রশাসনের সক্রিয় সহযোগিতা নিয়ে অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয়ের মাঠে অবৈধ অনুষ্ঠিতব্য কুরবানীর পশুর হাটটি চলিত বছরে জনস্বার্থে পুনিয়াউট বাইপাস সড়কের পশ্চিম পার্শ্বে বিশাল এক প্রান্তরে স্থানান্তর করেন।
জনস্বার্থে মেয়রের এই দুঃসাহসী উদ্যোগে গতকাল প্রথমদিনে বাজারে আগত হাজার হাজার ক্রেতা- বিক্রেতা দারুন খুশী হয়েছে।cow1
পৌর নাগরিকসহ পাশ্ববর্তী এলাকার লক্ষ লক্ষ জনসাধারণের স্বার্থে কুরবানীর পশুর হাট স্থানান্তরে পৌর মেয়র নায়ার কবির এই চ্যালেঞ্জজিং উদ্যোগে র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির সমর্থন ও সহযোগীতার কথা স্বীকার করে উনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পাশাপাশি গরুর বাজারটিকে সফল এবং বাস্তবায়নে সহযোগিতা করায়  জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন এবং পুলিশ সুপার মিজানুর রহমান পিপিএম সহ পুলিশ বাহিনীর সক্রিয় সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

 সাবেক পৌর চেয়ারম্যান আল মামুন সরকারের নিরলস প্রচেষ্টার জন্য দীর্ঘ প্রায় দুই যুগের পুঞ্জীভূত এই নাগরিক সমস্যাটি সমাধানে উনার পরামর্শ, সক্রিয় ভূমিকা এবং অবদানের জন্য পৌর মেয়র নায়ার কবির উনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
যাতায়াত ব্যবস্থা সম্মিলিত বির্স্তণ এলাকা নিয়ে আয়োজিত জেলার অন্যতম বৃহত্তম এই কুরবানীর পশুর হাটে আগত হাজার হাজার ক্রেতা- বিক্রেতা তাদের দীর্ঘদিনের সমস্যাটি সমাধান হওয়ায় দারুন খুশী।






Shares