Main Menu

নবীনগরে উপজেলা প্রশাসনের পৃথক অভিযানে ৮টি অবৈধ ড্রেজার মেশিন জব্দ

+100%-

মিঠু সূত্রধর পলাশ, নবীনগর প্রতিনিধি:: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় দিনভর পৃথক স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৮টি ড্রেজার মেশিন জব্দ করেছেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাহামুদা জাহান।

আজ ৪ মে বৃহস্পতিবার উপজেলার ইব্রাহিমপুর ইউনিয়নের জাফরপুর গ্রামে ও জিনদপুর ইউনিয়নের মালাই গ্রামের ফসলি জমি অবৈধ ভাবে ড্রেজার চালানোর দায়ে ঘটনাস্থলে কাউকে না পেয়ে ঐ সব ড্রেজার মেশিনটি জব্দ করা হয়।

স্থানীয় ভুক্তভোগী গ্রামবাসীরা বলেন, চারপাশের বিস্তীর্ণ সবুজ শ্যামল ফসলি জমির মাঝখানে ড্রেজার বসিয়ে অবৈধভাবে মাটি ও বালু উত্তোলন করে কৃষিজমি ধ্বংস করা হচ্ছে। জমির আইল ভেঙে পড়ার কারণে চারপাশের কৃষিজমির মালিকেরা ক্ষতিগ্রস্ত হচ্ছে, ফসলি জমির পরিমাণ কমে যাচ্ছে, ক্ষতিগ্রস্ত হওয়ার কারণে বাধ্য হয়ে কৃষক কম মূল্যে তার জমি ওইসব মুনাফা লোভী ড্রেজার ব্যবসায়ীদের কাছে বিক্রি করে দিতে বাধ্য হচ্ছে। আমরা এসব ড্রেজার মেশিন বন্ধ ও ফসলি জমি সুরক্ষার দাবী জানাই।

এবিষয়ে নবীনগর সহকারী কমিশনার(ভূমি) মাহমুদা জাহান জানান,নবীনগরে মুনাফালোভী ড্রেজার ব্যাবসায়ীদের বিরুদ্ধে চলমান অভিযানের অংশ হিসেবে আজ উপজেলার বিভিন্ন ইউনিয়নে ৮ টি ড্রেজার মেশিন, পাম্প ও পাইপসমূহ জব্দ করা হলো। জনস্বার্থে এধরণের অভিযান অব্যাহত থাকবে।