Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় কাউন্টার ট্রাফিকিং কমিটির সদস্যদের সক্রিয় ও শক্তিশালী করণে কর্মশালা

+100%-

আন্তর্জাতিক বেসরকারী সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন (বাংলাদেশ) ব্রাহ্মণবাড়িয়া এর এনসিওর প্রোট্রেকশন এন্ড জাস্টিট থ্রু ইনট্রিগ্রেটেড এ্যাপ্রোচ (ইপজিয়া) প্রকল্পটির মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া সদরে ইউনিয়ন কাউন্টার ট্রাফিকিং কমিটির সদস্যদের সক্রিয় ও শক্তিশালী করণে তাদের নিয়ে কর্মশালার আয়োজন করা হয়। উক্ত কর্মশালাটি সুহিলপুর ইউনিয়ন পরিষদ হল রুমে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন উপজেলা যুব-উন্নয়ন কর্মকর্তা জনাব মোহাম্মদ ফরহাদ হোসেন, বিশেষ অতিথি ছিলেন সুহিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ আব্দুর রসিদ ভুইয়া, ইউনিয়ন আওয়ামী লীগ এর সভাপতি জাহাঙ্গীর কবীর খান দুলাল, সুহিলপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের উপ-সহকারী মেডিকেল অফিসার ডা: রুমানা ভুইয়া।

এসময় প্রধান অতিথি তার বক্তবে বলেন ইউনিয়ন কাউন্টার ট্রাফিকিং কমিটির সদস্যদের সক্রিয় ও শক্তিশালী করণে নানা ধরনের কর্মসূচি গ্রহন করতে হবে। মাসিক মিটিং এর ব্যবস্থা করতে হবে, এতে করে কমিটির সদস্যরা সক্রিয় থাকবে এবং তাদের দায়িত্ব সম্পর্কে সচেতন থাকবে। এর ফলে সাধারন জনগন নানা ভাবে উপকৃত হবে। তিনি বলেন যার যার জায়গা থেকে দায়িত্ব পালন করলে মানব পাচার থেকে অনেকে রক্ষা পাবে। সুহিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ আব্দুর রসিদ ভুইয়া বলেন- মানব পাচার একটি ভয়ানক বিষয়। মানব-পাচার থেকে রক্ষা করতে হলে জনগনকে অনেক বেশি সচেতন করতে হবে। এজন্য ইউনিয়ন কাউন্টার ট্রাফিকিং কমিটির সদস্যদের সক্রিয় ভুমিকা পালন করতে হবে। আমাদের সকলের এক সাথে কাজ করতে হবে, যাতে করে কেউ পাচারের শিকার না হয়। ইউনিয়ন কাউন্টার ট্রাফিকিং কমিটির সদস্যদের সক্রিয় ও শক্তিশালী করণ বিষয়ে আলোচনা করেন ইউনিয়ন আওয়ামী লীগ এর সভাপতি জাহাঙ্গীর কবীর খান দুলাল ও সুহিলপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের উপ-সহকারী মেডিকেল অফিসার ডা: রুমানা ভুইয়া।

বিশেষ অতিথিরা তাদের বক্তবে মানব-পাচার সম্পর্কে বলেন সাধারন মানূষেরা এখনও এ বিষয় সম্পর্কে সচেতন না তাই আমাদের প্রত্যেকেরই দায়িত্ব রয়েছে সচেতন করা। যাতে করে কেউ এর ফাদে না পরে। ইউনিয়ন কাউন্টার ট্রাফিকিং কমিটির সদস্যদের সক্রিয় ও শক্তিশালী করণ বিষয়ক কর্মশালার সঞ্চালনা করেন ইপজিয়া প্রোগ্রাম অফিসার প্রবাল সাহা (অর্ক)। তিনি উপস্থিত সবাইকে উদ্দেশ্য করে বলেন আমরা সকলে নিজে সচেতন থাকবো ও অন্যদেরকে মানব-পাচার প্রতিরোধে সজাগ থাকতে সহযোগিতা করবো।প্রেস বিজ্ঞপ্তি






Shares