Main Menu

একে খন্দকারের ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট

+100%-

ডেস্ক ২৪:: ১৯৭১ ভেতরে বাইরে’ বইয়ে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার আদালতে দায়ের করা মানহানির মামলায় সাবেক পরিকল্পনামন্ত্রী একে খন্দকারকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে কেন স্থায়ী জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত। আগামী ছয় সপ্তাহের মধ্যে আইন সচিবসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

বিচারপতি মো. নিজামুল হক ও বিচারপতি ফরিদ আহমদ শিবলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট সোমবার বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে একে খন্দকারের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সুব্রত চৌধুরী।

উল্লেখ্য, ২০১৪ সালের ১০ সেপ্টেম্বর মুক্তিযুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে অবমাননাকর তথ্য দিয়ে বই লেখার অভিযোগে মুক্তিযুদ্ধকালীন ব্রাহ্মণবাড়িয়ার অঞ্চলের মুজিব বাহিনীর অধিনায়ক এম ইসহাক ভূঞা মানহানির মামলাটি দায়ের করেন।

মামলার বিবরণে বাদী এম ইসহাক ভূঞা বলেন, একে খন্দকার তার ‘১৯৭১ ভেতরে বাইরে’ বইয়ে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুজিব বাহিনী নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য দিয়ে মানহানিকর কাজ করেছেন। তিনি দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অসৎ উদ্দেশ্যেই এই অবমাননাকর তথ্য উপস্থাপন করেছেন। এটি নিঃসন্দেহে অপরাধ হয়েছে বলেই আমি মনে করি। দেশ ও জাতিকে মুক্তিযুদ্ধের ইতিহাস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকা সম্পর্কে বিভ্রান্তির অবসান করতেই মামলা করেছি।






Shares