Main Menu

দেশব্যাপী ভোটার তালিকা হালনাগাদ ১০ মার্চ শুরু

+100%-

আগামী ১০ মার্চ থেকে দেশব্যাপী ভোটার তালিকা হালনাগাদের কাজ শুরু হবে। এ হালনাগাদের কার্যক্রম মোট চারটি পর্যায়ে সম্পন্ন করা হবে। নির্ভুলভাবে হালনাগাদ কাজ সম্পন্ন করার জন্য ইসি সচিবালয়ের কর্মকর্তাদের প্রশিক্ষণ দেয়া শুরু করেছে কমিশন।

প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ে মোট ১৪০টি করে উপজেলা এবং চতুর্থ পর্যায়ে ৭২টি উপজেলায় এ কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

নির্বাচন কমিশন (ইসি) সচিবালয় থেকে জানানো হয়, সারাদেশে ৬৪টি জেলায় ও ৫১১টি উপজেলায় কমিশনের নিজস্ব কার্যালয় রয়েছে। ইতোমধ্যে ভোটার তালিকা হালনাগাদের বিষয়ে কমিশনের জেলা ও উপজেলা পর্যায়ের সকল কার্যালয়কে প্রস্তুতি গ্রহণের জন্য বলা হয়েছে।

ইসি সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব ফরহাদ হোসেন বলেন, ‘‘কমিশনের মাঠ পর্যায়ের কার্যালগুলোতে লোকবল স্বল্পতা ও প্রয়োজনীয় সরঞ্জামাদির অভাবে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম-২০১২ কে চারটি পর্যায়ে ভাগ করা হয়েছে। নির্ভুলভাবে কাজটি সম্পন্ন করার জন্যই এ উদ্যোগ নেয়া হয়েছে।’’

ইসির কর্মকর্তা মিজানুর রহমান বলেন, ‘‘ভোটার তালিকা হালনাগাদের বিষয়ে ইতোমধ্যে ইসি সচিবালয়ের কর্মকর্তাদের প্রশিক্ষণ দেয়া শুরু করেছে কমিশন। প্রশিক্ষণপ্রাপ্ত কর্মকর্তারা জেলা ও উপজেলা পর্যায়ের নির্বাচন কর্মকর্তাদের প্রশিক্ষণ দিবেন।’’

উল্লেখ্য, গত ২৬ জানুয়ারি তারিখে অনুষ্ঠিত ইসির ৪০৩ নং সভায় চার পর্যায়ে ভোটার তালিকা হালনাগাদের সিদ্ধান্ত গৃহীত হয়।

দেশব্যাপী ভোটার তালিকা হালনাগাদ শুরুর কাজই হবে বর্তমান কমিশনের অধীনে প্রথম কোনো বড় কাজের সূচনা।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares