Main Menu

নবীনগরে সরকারি পুকুরে অবশেষে বালি ফেলা বন্ধ করে দিয়েছে পুলিশ

+100%-

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা সদরের পশু হাসপাতাল সড়কের পাশে অবস্থিত একটি সরকারি পুকুরে (অর্পিত সম্পত্তি) অবশেষে বালি ফেলা বন্ধ করে দিয়েছে পুলিশ। উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে (ইউএনও) রোববার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ওই পুকুরে বালি ফেলা বন্ধ করে দেয়। গত কয়েকদিন ধরে ওই পুকুরের উত্তর পাড়ে ট্রাক্টর দিয়ে বালি ফেলা হচ্ছিল। অভিযোগ রয়েছে, জাল দলিলের মাধ্যমে মালিকানা দাবি করে আবদুল আলীম নামের এক ব্যাক্তি ওই পুকুর ভরাট করে সেটি দখলের জন্য আবারও পাঁয়তারা করছিল। এ বিষয়ে প্রতিকার চেয়ে সম্প্রতি বাপ্পি ঘোষ নামের স্থানীয় এক বাসিন্দা সহকারি কমিশনারের (ভূমি) কাছে এক আবেদন করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু শাহেদ চৌধুরী বলেন,‘পুলিশ পাঠিয়ে ওই পুকুরে বালি ফেলা ইতিমধ্যে বন্ধ করে দেওয়া হয়েছে। আগামি ২২ জানুয়ারি (আগামিকাল বুধবার) বাদী-বিবাদী উভয় পক্ষকেই ডাকা হয়েছে। ওইদিন উভয় পক্ষের কাগজপত্র পরীক্ষা নিরীক্ষা করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’
প্রসংগত, রোববার (১৯.০১.১৪) জাতীয় ও আঞ্চলিক একাধিক দৈনিকে ‘সরকারি পুকুর ফের ভরাট’ শিরোনামে একটি সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। এর আগে ২০১১ সালেও এই পুকুর ভরাট নিয়ে একাধিক প্রতিবেদন জাতীয় ও আঞ্চলিক দৈনিকে প্রকাশিত হয়। ফলে পুকুরটি ভরাট করার পাঁয়তারা প্রশাসনের বাঁধার মুখে সেসময়েও সফল হয়নি।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares