Main Menu

নবীনগরে অগ্রণী ব্যাংকে চেক জালিয়াতি-দুইজন আটক

+100%-

প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে অগ্রণী ব্যাংক থেকে ১২ লাখ টাকা উদাও হয়ে গেছে। একটি জালিয়াত চক্র সুকৌশলে চেক জালিয়াতির মাধ্যমে ওই টাকা তুলে নিয়ে যায়। গত রোববার সন্ধ্যায় ব্যাংকের ক্যাশ মিলানোর সময় ওই জালিয়াতির ঘটনা ধরা পরে। এ ঘটনায় এমরান ও ছগির মিয়া নামে দুইজনকে আটক করেছে ব্যাংক কর্তপক্ষ।
জানা গেছে, অগ্রণী ব্যাংকের এমরান নামের এক গ্রাহক তার ১৫৯৫১ নং একাউন্টের ৭ টি চেকে ব্যাংক কর্মকর্তাদের স্বার সিল জাল করে রোববার দিন সাতবারে সরাসরি ক্যাশে জমা দিয়ে ১২ লাখ টাকা টাকা উত্তোলন করে নিয়ে যায়। এ ব্যাপারে ওই গ্রাহক এমরান বলেন, ‘আমি এ ব্যাপারে কিছুই জানি না। আমার কাছে কাচারীকান্দি গ্রামের ছগির মিয়া এক ব্যাক্তিকে নিয়ে আসে। ওই ব্যাক্তি আমাকে দিয়ে ব্যাংক একাউন্ট করে তার এক আত্বীয় ৫২ হাজার টাকা তার একাউন্টে পাঠায় এই কথা বলে ওই টাকা উত্তোলনের জন্য সে তার চেক বই নিয়ে যায়। রোববার এসে আমাকে বলে ভাই তোমার চেক হারিয়ে গেছে তুমি থানায় একটা জিডি করো। আমি থানায় জিডি করি। আমি এর বেশী কিছু জানি না। আমার একাউন্টে এত টাকা নেই।’ আটক ছগির মিয়া জানায়, সে রিকশা চালায়। মনির নামে এক লোক তাকে একটি ব্যাংক একাউন্ট খুলতে বলে। আমি স্বাক্ষর জানিনা বিধায় এমরানের কাছে নিয়ে যাই। এর বেশী কিছু আমি জানি না। ওই ব্যাক্তির ব্যাপারে শুধু নামটি জানি আর কিছু জানি না।
এ ব্যাপারে ব্যাংক ম্যানেজার আবদুর রউফ বলেন,‘ওই চক্রটি একটি বিশাল জালিয়াতি চক্র। সুপরিকল্পিতভাবে সাতটি চেকে সীল স্বার জাল করে সাতজনের মাধ্যমে এই টাকা উত্তোলন করে নিয়ে য়ায়। গ্রাহক সহ দু’জনকে আটক করা হয়েছে। উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। মূল চক্রটিকে ধরার চেষ্টা চলানো হচ্ছে। কর্তৃপক্ষের নির্দেশে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’






Shares