Main Menu

বঙ্গবন্ধুর ৯৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাস

+100%-

এম.আমজাদ চৌধুরী রুনু, কুয়ালালাম পুর,মালয়েশিয়া থেকেঃ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৪ তম জন্মদিন ও শিশু দিবস পালন করা হয়েছে। গত ১৭ মার্চ দূতাবাসের উদ্যোগে এ দিবসটি পালন করা হয়।

মান্যবর হাই কমিশনার বীর মুক্তিযোদ্ধা একেএম আতিকুর রহমানের সভাপতিত্বে ও ফার্ষ্ট সেক্রেটারী মোসলোমা নাজনিনের চমৎকার সঞ্চালনায় আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর মত সাহসী ও দেশপ্রেমিক জন নেতা যদি বাংলার মাটিতে জন্ম না হত তাহলে বাংলাদেশ নামক কোন দেশের জন্ম হত না। তারই ত্যাগ ও কষ্টের বিনিময়ে “বাংলাদেশ” নামের একটি দেশ আমরা বাঙ্গালী জাতি পেয়েছি । এমনকি পরাধীন ও কৃতদাসত্ত থেকে মুক্তি পেয়েছি ও পেয়েছি লাল সবুজের পাচপোর্ট।জাতির জনক মৃত নয় জাতীর জনক বঙ্গবন্ধু অমর হয়ে আছেন আপামর বাঙালীর হৃদয়ে। যতদিন লাল সবুজ পতাকা থাকবে ততদিন এই ক্ষণটি আমাদের মনে করিয়ে দিবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের কথা। তাই আসুন এই দিনে আমরা তার প্রেরনায় অনুপ্রেনিত হয়ে সোনার বাংলা গড়ার কাজে মনোনিবেশ করি এবং বর্তমান প্রজন্মের শিশুদেরকে বঙ্গবন্ধুর আদর্শে লালন করে যোগ্য দেশ  প্রেমিক হিসেবে গড়ে তুলি।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দূতাবাসের ফার্ষ্ট সেক্রেটারি এম এস কে শাহীন, ডিফেন্স অ্যাডভাইজার মোঃ আবুল বাসার, লেবার কাউন্সিলর মন্টু কুমার বিশ্বাস,সেকেন্ড সেক্রেটারী মোঃ মিজানুর রহমান, ফাষ্ট সেক্রেটারী শাহিদা সুলতানা, ধনন্জয় কুমার দাস, মালয়েশিয়া আওয়ামীলীগের সভাপতি এ.কে.এম আলমগীর হোসেন, মুক্তিযোদ্ধা কমান্ডার দেলোয়ার হোসেন মজনু, মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না, খাইরুল উদ্দিন আহমেদ, এস এম হানিফ,মালয়াশিয়া আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক মাহতাব খন্দকার, আওয়ামীলীগ নেতা মাহবুবুল হক মজুমদার, শাখাওয়াত হোসেন জুসেফ, যুকলীগ নেতা জহিরুল ইসলাম জহির, বিজন মজুমদার রেজাউল হক লায়ন, মজিব বাবু প্রমূখ। আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধুর আত্মার শান্তি ও বর্তমান শিশুদের সুস্বাস্থ্য ও সুন্দর ভবিষ্যৎ কামনা করে মোনাজাত করা হয়।



« (পূর্বের সংবাদ)



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares