Main Menu

অটিজম শিশুরা সমাজের বোঝা নয়, আমাদেরই সন্তান -ড. মুহাম্মদ মোশাররফ হোসেন

+100%-

প্রতিনিধি :: ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেছেন, অটিজম শিশুরা সমাজের বোঝা নয় তারা আমাদেরই সন্তান। তারা আমাদের স্নেহ আর ভালবাসায় বেড়ে উঠবে।

বুধবার বেলা সাড়ে ১০টায় ব্রাহ্মণবাড়িয়া পৗর শহরের মুন্সেফপাড়াস্থ আসমাতুন্নেছা বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ে বিশ্ব অটিজম সচেতনা দিবস-২০১৪ উপলক্ষ্যে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেন, অটিজম শিশুরাও এ সমাজের। তারাও কারো না কারো সন্তান। তাদের প্রতি সকালের সহানুভূতিশীল হতে হবে।
তিনি বলেন, অটিজম শিশুদের জন্য সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পাশাপাশি তিনি সমাজের বিত্তশালীদের অটিজম শিশুদের প্রতি সহযোগীতার হাত বাড়ানোর আহ্বান জানান।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ ছাল¬ালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আল মামুন সরকার, নবনির্বাচিত সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত, জেলা সমাজ সেবা অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক জোয়ারদার মোহাম্মদ মহিউদ্দিন, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন কনসালটেন্ট ডা. দেবব্র“ত পাল, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ নুরুল হোসেন, ব্রাহ্মণবাড়িয়া দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার সভাপতি মোম্মদ শহীদ হোসেন।

এর আগে সকাল সোয়া ১০টায় আসমাতুন্নেছা বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় আসমাতুন্নেছা বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় চত্ত্বরে গিয়ে শেষ হয়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares