Main Menu

পুলিশী বাধায়, কসবায় সালদা গ্যাসক্ষেত্র ঘেরাও কর্মসূচী পন্ড

+100%-


প্রতিনিধি : পুলিশি বাধায় পন্ড হয়ে গেছে কসবায় আবাসিক গ্যাসে সংযোগের দাবিতে সর্বদলীয় গ্যাস সংযোগ বাস্তবায়ন পরিষদ এর ডাকা সালদা গ্যাসক্ষেত্র ঘেরাও কর্মসূচী ।
পরে পরিষদের নেতারা আগামি ২০২০ জুন কসবায় ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-নোয়াখালী ও চট্টগ্রাম-সিলেট রেলপথ অবরোধের ঘোষণা দেয়।

এর আগে গত ৬৬ জুন তিন কিলোমিটার দীর্ঘ মানববন্ধন, সড়ক অবরোধ ও সমাবেশের পর এবার পরিষদের নেতারা সালদা গ্যাস ত্রে ঘেরাওয়ের কর্মসূচী দিয়েছিলেন।
বৃহস্পতিবার সকালে পরিষদের ডাকে এলাকাবাসী ওই গ্যাস ক্ষেত্রের সামনে অবস্থান নেওয়ার চেষ্টা করে। কিন্তু এসময় সেখানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জালাল সাইফুর রহমানের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন থাকায় এলাকাবাসী সেখানে অবস্থান নিতে পারেনি।

সর্বদলীয় গ্যাস সংযোগ বাস্তবায়ন পরিষদের আহবায়ক ও স্থানীয় উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন ভূঁইয়া বকুল ও সদস্য সচিব মনিরুল হকের নেতৃত্বে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কমিটির যুগ্ম আহবায়ক অলিউল ইসলাম আবুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আজহারুল ইসলাম, বায়েক আলহাজ্ব শাহআলম কলেজের অধ্য আবুল কাশেম, উপজেলা যুবলীগের সভাপতি এম.জি হাক্কানি, সাধারণ সম্পদক আবু জাহের, কসবা পুরাতন বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক জিয়াউল হুদা শিপন, বায়েক ইউনিয়নের চেয়ারম্যান বিল্লাল হোসেন প্রমুখ।

এসময় নেতৃবৃন্দ আগামি ২০ জুন কসবায় ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-নোয়াখালী ও চট্টগ্রাম-সিলেট রেলপথ অবরোধের ঘোষণা দেন। তারা বলেন, গত ৬৬ জুন মানববন্ধনে আমারা দাবি মানার জন্য সাত দিনের সময় দিয়েছিলাম। কিন্তু দু:খের বিষয়, আমাদের দাবি মানা হয়নি।

প্রসঙ্গত, গত ২০১১ সালে জ্বালানি মন্ত্রণালয়ে আন্দোলনরত কমিটির সাথে বৈঠক করে গ্যাস দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হলে তারা আন্দোলন থামিয়ে দেন। ইতোমধ্যে এলাকা সার্ভে করে গ্যাস সংযোগের জন্য মন্ত্রণালয়ে প্রস্তাব দেয়া হলেও এখনো চুড়াান্ত অনুমোদন দেওয়া হয়নি। ফলে এলাকার জনগণ গ্যাসের দাবিতে বারবার ফুঁসে ওঠছে।






Shares