Main Menu

কসবায় ঘূর্ণিঝড়ে দুই গ্রাম লণ্ডভণ্ড, আহত শতাধিক

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মূলগ্রাম ইউনিয়নের নেয়ামতপুর ও কোনাপুর গ্রামে ঘূর্ণিঝড়ে শতাধিক কাঁচা-পাকা ঘরবাড়ি বিধ্বস্ত ও শতাধিক লোক আহত হয়েছেন। বুধবার সকাল ১০ টার দিকে ওই দুই গ্রামে এ ঘূর্ণিঝড় আঘাত হানে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে কসবা উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন বকুল বাংলানিউজকে জানান, সকাল থেকেই কসবাসহ ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন স্থানে শিলাবৃষ্টিসহ ঝড়ো হাওয়া শুরু হয়। এক পর্যায়ে মূলগ্রাম ইউনিয়নের নেয়ামতপুর ও কোনাপুর গ্রাম দুটির উপর দিয়ে আকস্মিক ঝড় আঘাত হানে।

গ্রামগুলোর ঘরবাড়ি বিধ্বস্ত হওয়ার পাশাপাশি ফসলি জমির ধানও ব্যাপক নষ্ট হয়েছে। ঝড়ে গ্রাম দুটির অনেক লোক আহত হয়েছে বলে জানান তিনি।

এদিকে ঘূর্ণিঝড়ের খবর পেয়ে কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জালাল সাইফুর রহমান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম তালুকদার ওই গ্রাম পরিদর্শনে গেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জালাল সাইফুর রহমান ঘূর্ণিঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতির কথা স্বীকার করে বলেন, “আমরা ঘটনাস্থল পরিদর্শন করছি। হিসেব না করে ক্ষয়ক্ষতির পরিমাণ বলা যাবে না।”

উল্লেখ্য, ২২ মার্চ সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ার সদর, আখাউড়া ও বিজয়নগর উপজেলার ১৯টি গ্রামের উপর ভয়াভয় টর্নেডো আঘাত হানে। এতে ৩৬ জনের প্রাণহানি ঘটে। আহত ও টর্নেডোতে ক্ষতিগ্রস্ত অনেকে এখনও মানবেতর জীবনযাপন করেছে।






Shares