Main Menu

কসবায় দুই পক্ষের সংঘর্ষে আহত ১০, গ্রেফতার ৬

+100%-

 

প্রতিনিধি : কসবা পৌর এলাকার শীতলপাড়া গ্রামে একটি বাড়ি দখলকে কেন্দ্র করে গোলাম মাওলা ও আনু মিয়ার লোকজনদের মধ্যে সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। এ ঘটনায় থানায় গত বৃহস্পতিবার রাতে রাতে দুটি মামলা হয়েছে। পুলিশ ৪ জন নারীসহ ৬জনকে গ্রেফতার করেছে।
পুলিশ, এলাকাবাসী ও মামলার এজাহার সূত্রে জানা গেছে; কসবা পৌর এলাকার শীতলপাড়া এলাকার একটি বাড়ি নিয়ে গোলাম মাওলা ও আনু মিয়ার লোকজনদের মধ্যে বিরোধচলে আসছিল। ব্রাহ্মণবাড়িয়া দেওয়ানী মোকদ্দমা ২১/২০০০, ১৯/২০০২, ১৩/২০০৩ মামলায় গোলাম মাওলার পক্ষে রায় আসে। ওই রায়ের ০১/২০১০ ডিগ্রীজারী দেওয়ানী মোকদ্দমায় বিগত ২০১০ সনের ১৭ জুন তারিখে জেলা জজ গোলাম মাওলাকে ভূমির দখল বুঝাইয়া দেন। ওই ভূমি আনু মিয়ার লোকজন গত ২১ ফেব্রুয়ারি বিকেলে দখল করতে গেলে দুই পক্ষের লোকজনদের মধ্যে সংঘর্ষ হয়। এতে দুই পক্ষে কমপক্ষে ১০ জন আহত হয়েছে। আহতদের কসবা ও বিভিন্ন হাসপাতালে চিকিৎষা দেয়া হয়েছে।
সংঘর্ষের ঘটনায় গোলাম মাওলা বাদী হয়ে আনু মিয়াকে প্রধান আসামী করে ১৯ জনের বিরুদ্ধে কসবা থানায় মামলা দায়ের করেছে। এদের মধ্যে এজাহার ভূক্ত আমির মিয়া (২৫), লিটন মিয়া (৩৫), তাহেরা বেগম (৫০), আবেদা বেগম (৩৫), জুসনা বেগম (৩৫) এবং রিনা আক্তার (৩৮)কে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের গত বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া বিচারিক হাকিমের আদালতে পাঠিয়েছে পুলিশ। আদালত তাদেরকে জেলহাজতে প্রেরণ করেন।
অপরদিকের একই ঘটনায় আনু মিয়ার সমর্থিত জোৎস্না বেগম বাদী হয়ে গোলাম মাওলাকে প্রধান আসামী করে ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।
কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. মোরশেদ পারভেজ তালুকদার বলেন; একটি বাড়ি দখলকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় থানায় দুটি মামলা হয়েছে। এ ঘটনায় ৬ জনকে গ্রেফতার করা হয়েছে।






Shares