Main Menu

কামাখ্যা রঞ্জন ঘোষ-এর সপ্তম মৃত্যু বার্ষিকী

+100%-

প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার প্রবীণ শিক্ষক, সাংবাদিক, মুক্তিযোদ্ধা ও সামাজিক সাংস্কৃতিক সংগঠক কামাখ্যা রঞ্জন ঘোষের সপ্তম মৃত্যু বার্ষিকী শনিবার।
এই উপলক্ষে প্রয়াতের রাধানগরের নিজ বাড়িতে তাঁর আত্মার শান্তি কামনায় পুজা অর্চণার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রয়াতের শুভাকাংখী, আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব ও ছাত্র-ছাত্রীদের উপস্থিত থাকার জন্য পরিবারের পক্ষে অনুরোধ করা হয়েছে।
প্রয়াত কামাখ্যা রঞ্জন ঘোষ ২০০৬ সালের ১৩ জুলাই ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরলোক গমন করেন। পরদিন রাষ্ট্রীয় মর্যাদায় স্থানীয় শ্রীশ্রী লোকনাথ সেবাশ্রম শান্তিবন মহাশ্মানে তাকে দাহ করা হয়।
প্রয়াত কামাখ্যা রঞ্জন ঘোষ ১৯৪০ সালের ৩০ ডিসেম্বর জন্ম গ্রহণ করেন। তিনি পৌর শহরের দেবগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয়ের ছাত্র ও একই বিদ্যালয়ে প্রায় ৪৫ বছর শিক্ষকতা করেন। মৃত্যুর কয়েকমাস আগে তিনি অবসরে যান।
তিনি শিক্ষকতার পাশাপাশি সাংবাদিকতা ও সামাজিক সাংস্কৃতিক নানা সংগঠনের সাথে জড়িত ছিলেন। মুজিব নগর সরকারের এই কর্মচারী মুক্তিযুদ্ধে গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করেন। তিনি ১৯৭১ সালের ৬ ডিসেম্বর আখাউড়া মুক্ত দিবসে শহরের পোষ্ট অফিসের সামনে জাতীয় পতাকা উত্তোলনকারী বীর সন্তানদের একজন ছিলেন।
প্রয়াত কামাখ্যা রঞ্জন ঘোষ প্রথম আলো ও এবিসি রেডিওর আখাউড়া প্রতিনিধি দুলাল ঘোষের বাবা।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares