Main Menu

আখাউড়ায় ছাত্রলীগের কমিটি বিলুপ্ত : সভাপতি সমর্থকদের বিক্ষোভ: ট্রেনে ইট-পাটকেল নিক্ষেপ : অন্য গ্রুপের

+100%-


মাসুক হৃদয় : আখাউড়া উপজেলা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙ্গে দেয়ার প্রতিবাদে গতকাল বুধবার সকালে আখাউড়ায় বিক্ষোভ মিছিল করেছে বিতর্কিত বিগত কমিটির সভাতির সমর্থকরা। পরে বিক্ষোভকারীরা রেলপথ অবরোধের চেষ্টা করে এবং মহানগর প্রভাতি ট্রেনে ইটপাটকেল নিক্ষেপ করে।
এদিকে কমিটি ভেঙ্গে দেয়ায় আনন্দ মিছিল করেছে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আল-আমিন খান, যুগ্ম-সম্পাদক জাহিদ ও সাংগঠনিক সম্পাদক মনিরের নেতৃত্বে ছাত্রলীগের বিপুল সংখ্যক সাধারণ কর্মী। তারা মটর স্ট্যান্ড এলাকা থেকে মিছিল নিয়ে উপজেলা জত্বর ঘুরে পুনরায় মটার স্ট্যান্ডে এসে পথসভা করে। সভায় নেতা-কর্মীরা জেলা ছাত্রলীগের সিদ্ধান্তকে অভিনন্দন জানান।

জেলা ছাত্রলীগের একটি সূত্র জানায়, আখাউড়া উপজেলা ছাত্রলীগের কমিটির মেয়াদ শেষ হয়ে গেছে অনেক আগেই।   প্রায় ৮ বৎসর হয়ে যাওয়ায় কমিটি নিষ্ক্রিয় হয়ে গেছে। উপজেলার তৃনমূল নেতা-কর্মীদের দাবির মুখে গত ১০ এপ্রিল উপজেলা কমিটি বিলুপ্তি ঘোষনা করে তারা।
এদিকে কমিটি বিলুপ্ত ঘোষণার প্রতিবাদে গতকাল বুধবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ওমর ফারুক সমর্থিক কর্মীরা পৌর শহরে বিক্ষোভ মিছিল করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে বিক্ষোভকারীরা উপজেলার বড় বাজার রেলগেইট এলাকায় ঢাকা-চট্টগ্রাম রেলপথ অবরোধ করার চেষ্টা করে। এসময় ঢাকাগামী আন্তঃনগর মহানগর প্রভাতী ট্রেনটি বড় বাজার রেলগেইট এলাকায় এলে বিক্ষোভকারীরা ট্রেনটি থামানোর জন্য লাল পতাকা উড়িয়ে দেয়। এসময় বিক্ষোভকারীরা ট্রেনে পাথর নিক্ষেপ করে। পাথরের আঘাতে কয়েকটি জানালার গ্লাস ভেঙ্গে যায়। খবর পেয়ে রেলওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়।
এ ব্যাপারে বিলুপ্ত হওয়া আখাউড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি ওমর ফারুক বলেন, হঠাৎ করে কমিটি ভেঙ্গে দেয়ায় কারনে কর্মীরা বিক্ষোভ মিছিল করেছে।
এ ব্যাপারে জেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান পারভেজ বলেন, কমিটি মেয়াদ উর্ত্তীর্ণ হওয়ায় তা ভেঙ্গে দেয়া হয়েছে। তিনি বলেন, উপজেলা কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খান দুই বছর আগেই দল থেকে বহিষ্কার হয়েছেন। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আল-আমিন খান সহ কমিটির ১৪ জন্য পদত্যাগ করেছেন। তাই কমিটি ভেঙ্গে দেয়া হয়েছে। এখন নতুন কমিটি হবে।
এ ব্যাপারে আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসনাত খন্দকার বলেন, ছাত্রলীগের একটি গ্রুপ রেলষ্টেশন এলাকায় মিছিল করে ষ্টেশনের দক্ষিণ দিকে ট্রেন অবরোধের চেষ্টা করলে রেলওয়ে পুলিশ তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়।






Shares