Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় ত্রিপুরা রাজ্যপাল তথাগত রায়:: হৃদয় থেকে পিতৃভূমির টানে অনুভব করি

+100%-

Pictureডেস্ক ২৪::ত্রিপুরার রাজ্যপাল তথাগত রায় বলেছেন, হৃদয় থেকে পিতৃভূমির টানে অনুভব করি। দীর্ঘ সময় পেরিয়ে গেলেও নানা কারণে আসতে পারিনি। পিতৃভূমির টানে বারবার বাংলাদেশে আসতে মন কাঁদে। এ দেশের সকল ধর্মের মানুষের মধ্যে চমৎকার সাম্প্রদায়িক সম্প্রীতি রয়েছে। যা উপমহাদেশে এক বিরল দৃষ্টান্ত। তিনি সকলকে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সোচ্চার থাকার অনুরোধ জানান। তিনি ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য মোকতাদির চৌধুরীর প্রশংসা করে বলেন, তাঁর মতো অসাম্প্রদায়িক নেতৃত্ব থাকলে দেশ আরো এগিয়ে যাবে। তিনি বাংলাদেশের মানুষের অসাম্প্রদায়িক চেতনা ও আন্তরিক আতিথেয়তার প্রশংসা করেন।

ব্রাহ্মণবাড়িয়া সফরকালে বিজয়নগর উপজেলার সাতগাঁও গ্রামে তাঁর পৈত্রিক ভিটা পরিদর্শন শেষে আবেগে আপ্লুত হয়ে তিনি এ কথা বলেন।

গতকাল রোববার বিকেল ৩টায় ঢাকা থেকে আশুগঞ্জ পৌঁছলে তাঁকে সদর আসনের এমপি, জাতীয় সংসদের পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরীর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান সমবায় ব্যাংকের ভাইস চেয়ারম্যান ও ব্রাহ্মণবাড়িয়া সমবায়ী ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী আফজাল হোসেন নিছার, সাবেক এএসপি সুভাষ সাহা, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক প্রভাসক ওসমান গণি সজীব, সাংবাদিক ওয়ালিদ সিকদার রবীন, সদর উপজেলা বিআরডিবি’র চেয়ারম্যান এ.এইচ.এম মাহবুব আলম, নাসিরনগর উপজেলা বিআরডিবি’র সাবেক চেয়ারম্যান আদেশ চন্দ্র দেব, বিজয়নগর উপজেলা বিআরডিবি’র চেয়ারম্যান সাংবাদিক দীপক চৌধুরী বাপ্পী, আশুগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শাহীন শিকদার। পরে সেখান থেকে তথাগত রায় বিজয়নগরে পৈত্রিক ভিটায় যান। সেখানে তিনি বাড়িটি ঘুরে দেখেন এবং স্থানীয় জনসাধারণের সাথে কথা বলেন।

এ সময় তিনি জানান, তার পৈত্রিক ভিটায় পূর্বপুরুষের নামে নামফলক তৈরীর ইচ্ছা রয়েছে। ভবিষ্যতে সেটি নির্মিত হবে। পরে তিনি সেখান থেকে সরাসরি ব্রাহ্মণবাড়িয়া আনন্দময়ী কালীবাড়ি’তে আসেন। কালীবাড়িতে পৌঁছলে তাঁকে স্বাগত জানান পৌর মেয়র হেলাল উদ্দিন, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুভাষ পাল। কালীবাড়ি পরিদর্শন শেষে ত্রিপুরার রাজ্যপাল তথাগত রায় ত্রিপুরার উদ্দেশ্যে রওনা হন। রওয়ানা দেবার প্রাক্কালে বিজয়নগর উপজেলা চেয়ারম্যান এড. তানভীর ভূইয়া ও ইছাপুরা ইউপি চেয়ারম্যান হাজী আকতার হোসেন তথাগত রায়কে ফুলেল শুভেচ্ছা জানান। এর পূর্বে তথাগত রায় চারদিন কুষ্টিয়া ও ঢাকা সফর করেন। এ সময় তাঁর সফরসঙ্গী ছিলেন কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য আবদুর রৌফ ও বিশিষ্ট লেখক সালাম আজাদ।






Shares