Main Menu

সরাইল উপজেলার প্রধান সড়কের বেহালদশা জনদুর্ভোগ চরমে, দেখার কেউ নেই

+100%-

মোহাম্মদ মাসুদ , সরাইল থেকে : ব্রাহ্মনবাড়িয়া জেলার সরাইল উপজেলার প্রধান সড়ক দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় রয়েছে। রাস্তাটি দিয়ে চলাচলে জনগণকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। উপজেলার প্রধান এই সড়কে দীর্ঘদিন ধরে সংস্কারের উদ্যোগ নেই।

সরেজমিনে দেখা যায়, সড়কটির বিভিন্নস্থানে বড় বড় গর্ত হয়ে যান চলাচলে বিঘ্ন ঘটছে।  সরাইল অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয় মোড়ে সড়কটিতে সবচেয়ে খারাপ অবস্থা বিরাজ করছে। এখানে অনেক বড় গর্তের সৃষ্টি হয়েছে। এছাড়া সরাইল উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার, বিকাল বাজার শাহী জামে মসজিদ , সরাইল বকুলতলা ও সরাইল থানা সংলগ্ন সড়কে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্তের উপর দিয়েই প্রতিদিন হাজার হাজার মানুষ পায়ে হেঁটে ও বিভিন্ন যানবাহনে করে উপজেলা চত্বরে যাতায়াত করতে চরম দুর্ভোগ পোহাচ্ছে। স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীসহ অভিভাবকরা বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানে যাতায়াতে অসুবধায় পড়তে হচ্ছে। এছাড়া রোগীদের নিয়ে হাসপাতালে যাতায়াতেও জনগণকে মারাত্বক কষ্ট ভোগ করতে হচ্ছে। সামান্য বৃষ্টি হলেই সড়কটির বিভিন্ন গর্তগুলো পানিতে তলিয়ে যায়। এছাড়া রাস্তার দুই পাশে পানি নিষ্কাশনের  জন্য পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতে রাস্তাটি পানিতে তলিয়ে যায়। ফলে যানবাহনসহ সাধারণ জনগনের চলাচলে দুর্ভোগের সৃষ্টি হয়। প্রায় সময় রাস্তাটি কর্দমাক্ত থাকে। বর্তমানে রাস্তাটি দিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়নসহ দুর-দূরান্ত থেকে শত শত সিএনজি অটোরিক্সা, কাভার্ডভ্যানসহ অন্যান্য যানবাহন প্রতিদিন ঝুঁকি নিয়ে চলাচল করছে । এছাড়া আন্ত:জেলা ট্রাক প্রতিদিন বিভিন্ন মালামাল নিয়ে সরাইল বাজারে এই রাস্তাটি দিয়ে প্রবেশ করে। দীর্ঘদিন ধরে সংস্কার না থাকায় উপজেলা সদরে প্রবেশের একমাত্র ব্যস্ততম এই রাস্তাটিতে প্রায়ই যানঝট থাকতে দেখা যায়। এছাড়া সড়কটিতে গতের্র কারনে যানবাহন উল্টে গিয়ে বিভিন্ন সময়ে ঘটছে নানা দুর্ঘটনা। উপজেলা চত্বরে প্রবেশের এই একমাত্র সড়কটি দীর্ঘদিন ধরে এই অবস্থায় চলতে থাকলেও কোনো প্রকার সংস্কার না হওয়ায় জনপ্রতিনিধিদের ভূমিকা নিয়ে জনমনে সৃষ্টি হয়েছে বিরুপ প্রতিক্রিয়া। ক্ষোভ প্রকাশ করেছেন এলাকার অনেকে।

সরাইল বাজারের ব্যবসায়ী মাওলানা কবির আহম্মেদসহ অনেকে বলেন, উপজেলা চত্বরে প্রবেশের এই সড়কটিতে ছোট-বড় অসংখ্য গর্ত থাকায় যানবাহন চলাচলে মারাত্বক অসুবিধা হচ্ছে। সামান্য বৃষ্টিতে রাস্তাটি কর্দমাক্ত হয়ে মানুষসহ যানচলাচলের অনুপযোগী হয়ে পড়ে। অনতিবিলম্বে সড়কটি সংস্কার করা প্রয়োজন। উপজেলা চত্বরে প্রবেশের প্রধান সড়কটি জরুরী ভিত্তিতে জনস্বার্থে সংস্কার করে জনগণের দুর্ভোগ লাঘব করতে সংশিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি দাবি জানিয়েছেন এলাকাবাসী।

 

– সঞ্জয়






Shares