Main Menu

সরাইল প্রি-ভোকেশনাল প্রশিক্ষন কর্মসূচির উদ্বোধন

+100%-

sdc1মোহাম্মদ মাসুদ, সরাইল থেকে ॥ ব্রাহ্মনবাড়ীয়ার সরাইলে গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের রিচিং অব স্কুল চিলল্ড্রেন (রস্ক) ব্যাচ উদ্বোদন করা হয় । ২য় পর্যায় প্রকল্পটি প্রি-ভোকেশনাল দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন কর্মসূচির সরাইল সদর , পাকশিমুল ইউনিয়নে বাস্তবায়িত হতে যাচ্ছে । প্রকল্পটিতে আর্থিক সহযোগিতা প্রদান করছে সেভ দ্য চিল্ড্রেন মাঠ পর্যায়ে প্রশিক্ষন প্রদানকারী সংস্থা হিসাবে কাজ করছে । কমিউনিটি পার্টিসিপেশন এন্ড ডেভেলপমেন্ট (সিপিডি)। এই প্রকল্পের আওতায় ১ম ব্যাচের প্রশিক্ষণ সকলের সাথে ৭৮ জন প্রশিক্ষনার্থী প্রশিক্ষণ সমাপ্ত করেন । এর মধ্যে ৫৬ জনের কর্ম সংস্থানের ব্যবস্থা করা হয়েছে।

বেতন ভুক্ত ৪২ জন এরই সাফল্যের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে সরাইল উপজেলার উপজেলা পরিষদের মিলনায়তনে ২য় ব্যাচের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রস্ক-২ প্রকল্পের সম্মানিত প্রকল্প পরিচালক ( অতিরিক্ত সচিব) জনাব ড.এম মিজানুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপিস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার,সৈয়দা নাহিদা হাবিবা, আরও উপস্থিত ছিলেন মাননীয় উপজেলা চেয়ারম্যান, উপজেলা শিক্ষা অফিসার সিপিডি র নির্বাহী পরিচালক জনাব, মোসলেমাবারী অন্যান্য আমন্ত্রিত অতিথি বৃন্দ ও প্রশিক্ষনার্থীগণ ব্রাহ্মণবাড়িয়া জেলার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বিশেষ অতিথিতের আসন অলংকৃত করেন। ২য় ব্যাচে মোট ৩টি ট্রেডে প্রশিক্ষণ প্রদান করা হবে, মোবাইল ফোন সার্ভিসিং,টেইলারিং এন্ড ইন্ডাষ্ট্রিয়াল গার্মেন্টস সুইং ও ইলেক্ট্রিক্যাল এন্ড হাউজ ওয়্যারিং। উপরিউক্ত ট্রেডগুলোতে নোট ৯১ জন প্রশিক্ষনার্থী ট্রেড ভিত্তিক প্রশিক্ষণ গ্রহণ করবেন।

এই প্রশিক্ষণের ফলে যুব সমাজ দক্ষ জনশক্তিতে রূপান্তরিত হয়ে বাংলাদেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যেতে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।






Shares