Main Menu

শেষ মুহূর্তে জমে উঠেছে ঈদের বাজার ॥ ভারতীয় পণ্যে সয়লাব

+100%-

শেষ মুহূর্তে জমে উঠেছে ঈদ বাজার। বিপনি বিতান গুলো সাজানো হয়েছে নতুন সাজে। এসব বিপনীবিতানে ক্রেতাদের চাহিদা অনুযায়ী আমদানী করেছে দেশি বিদেশী বিভিন্ন কাপড়। তবে তরুন তরুনীদের পছন্দের শীর্ষ তালিকায় রয়েছে ভারতীয় কাপড়।আর সে কারণে জেলা শহরের  বিপনি বিতান গুলো ভারতীয় কাপড়ে সয়লাব। ঈদ যতই ঘনিয়ে আসছে জেলা নামীদামী মার্কেট গুলোতে ততই ক্রেতাদের ভীড় বাড়ছে। নিবিঘ্নে কেনাকাটা করার জন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা ।

সরজমিনে শহরের মার্কেট গুলো ঘুরে দেখা যায় সারা দেশের ন্যায় ব্রাক্ষণবাড়িয়ায়ও জমে উঠেছে ঈদের বাজার । শহরের গার্মেন্টস, কসমেটিক্স ও জুতার দোকান সব খানেই ক্রেতাদের উপচে পড়া ভীড় । ঈদ বাড়ছে কেনাকাটার ধুম। ঈদে পছন্দের জামা কিনতে ছোট শিশু থেকে শুরু করে বৃদ্ব পর্যন্ত সকল শ্রেণীর ক্রেতারাই ভিড় করছে শহরের বিভিন্ন বিপনি বিতান গুলোতে। তবে নারী ও শিশু তুলনায় পুরুষের সংখ্যা কম। এদিকে সীমান্তবর্তী জেলা হওয়ায় ব্রাক্ষণবাড়িয়ার বিপনী গুলোতে রয়েছে প্রচুর ভারতীয় পণ্য। তরুনদের পছন্দের পাজ্ঞাবী,জিন্ট প্যান্ট টি র্শাট হলেও তরুনীদের বিতানী গুলোতে জামা কাপড়ের হাট বসেছে। এবারের ঈদ বাজারে গতবারের তুলনায় তৈরি পোশাকের দাম একটু বেশী।     

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রব জানান ঈদ ঘিরে নিরাপত্তার চাদরে ডাকা হয়েছে ব্রাক্ষবাড়িয়াকে। তিন স্তর নিরাপত্তা ব্যব¯হা রাখা হয়েছে। । বলতে গেলে এ রোযায় জেলায় তেমন কোন ছিনতাই কিংবা অঘটন এখনো  ঘটেনি।






Shares