Main Menu

জাপানে ব্যাস্ত সময় কাটাচ্ছেন পৌর মেয়র, সকলের কাছে দোয়া কামনা

+100%-

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র, মিউনিসিপ্যাল এসোসিয়েশন অব বাংলাদেশ (ম্যাব) এর কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি, জননেতা মোঃ হেলাল উদ্দিন রাষ্ট্রীয় সফরে বর্তমানে জাপান অবস্থান করছেন। সফরে তিনি ম্যাব এর প্রতিনিধি হিসেবে জাপান ইন্টারন্যাশনাল কর্পোরেশন এজেন্সি (জাইকা) র সহযোগিতায় “উন্নত বিশ্বের শহর অবকাঠামো উন্নয়ন ও পরিচালন” বিষয়ে ২১ দিনের কর্মশালায় অংশ গ্রহন করছেন ।

মেয়র গত এক সপ্তাহ জাপানের রাজধানী টোকিওতে অবিস্থত জাইকার প্রধান কর্যালয় “জাইকা টোকিও সেন্টারে”  জাপানের স্থানীয় সরকার পদ্ধতি, স্থানীয় জনগনের অর্থনৈতিক কার্যক্রম, জনসেবা ও এইচ আরডি পদ্ধতি সহ বিভিন্ন বিয়য়ে আন্তর্জাতিক লেকচারে অংশ গ্রহন করেন।এছারা প্রশিক্ষন কর্মসূচির অংশ হিসেবে তিনি জাপানের স্থানীয় শহরের বর্জ্য ও  দূর্যোগ ব্যবস্থাপনা, সমাজ উন্নয়ন সহ স্বায়ত্তশাসিত কলেজ শিক্ষা কাযক্রম পৌরসভার অন্তর্গত বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের কার্যক্রম পরিদর্শন করেন ।

মেয়র ১ সেপ্টম্বর জাপানের অন্যতম শহর ইয়ামাজুসিতে গমন করবেন। ১১ সেপ্টম্বর পর্যন্ত তিনি ইয়ামাজুসির সানরুট কোকো সাই হেটেলে পরবর্তি প্রশিক্ষনে অংশ গ্রহন করবেন ।

শনিবার এক টেলিফোন আলাপে মেয়র শারীরিক সুস্থতা ও সফরের সফলতা কামনা করে ব্রাহ্মণবাড়িয়ার সর্বস্তরের জনগনের কাছে দোয়া কামনা করেন।

উল্লেখ্য মেয়র মোঃ হেলাল উদ্দিন গত ২৪ আগষ্ট জাপানের উদেশ্যে ঢাকা ত্যাগ করেন । কর্মশালা শেষে আগামী ১৫ সেপ্টেম্বর তিনি ব্রাহ্মণবাড়িয়া পৌছবেন ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares