Main Menu

বর্তমান যুব সমাজের জন্য শেখ কামাল এক আদর্শের প্রতীক .. মোকতাদির চৌধুরী এমপি

+100%-

প্রধানমন্ত্রীর সাবেক একান্ত সচিব, পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য, ব্রাহ্মণবাড়িয়া সদর- ৩ আসনের সংসদ সদস্য যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, বর্তমান যুব সমাজ কে নৈতিক অবক্ষয় ও অধপতনের হাত থেকে রক্ষা করে তাদের কে দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হলে আমাদেরকে শহীদ শেখ কামাল এর জীবন আদর্শ ও কর্ম সর্ম্পকে জানতে হবে। তিনি বলেন শেখ কামাল আমার একজন ঘনিষ্ট বন্ধু।  আমি তাকে কাছ থেকে অনেক গভির ভাবে প্রত্যক্ষ করেছি । তিনি একাধারে এক জন ছাত্রসংগঠক, ক্রিড়া সংগঠক ও সাংষ্কৃতিক কর্মী। দেশের রাষ্ট্র প্রধানের ছেলে হয়েও তিনি ছিলেন একজন সাদামাটা জীবন যাপন কারি। হিংসা, ক্রোধ, লোভ, তাকে তার অদর্শ থেকে সড়াতে পারেনি । বাংলাদেশ ছাত্রলীগ ও  আবহানী ক্রীড়া সংগঠনকে  সংগঠিত করতে যেয়ে তিনি সারা বাংলাদেশ ঘুরেছেন । দিন রাত অকান্ত পরিশ্রম করেছেন। লুটপাট, চাদাবাজি , ছিনতাই  সহ কোন সন্ত্রাসী কার্যকলাপ তার  চরিত্র কে কুলোসিত করতে পারেনি।  সব রকম নেশাকে তিনি প্রচন্ড ভাবে ঘৃণা করতেন। শেখ কামাল কে অর্দশের প্রতীক আখ্যায়িত করে তিনি বলেন  বেঁচে থাকলে  আজকের এই কঠিন সময়ে তিনি দেশের হাল ধরতে পারতেন। প্রধান অতিথি জাতির এই শ্রেষ্ট সন্তান কে ৭৫ এর ১৫ অগষ্টে যারা নির্মম ভাবে হত্যা করেছে  তাদর প্রতি ধিক্কার জানান। এবং সমস্ত ঘাতকদের বিচারের রায় বাস্তবায়ন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে ধন্যবাদ জানান । এসময় তিনি আরো বলেন বঙ্গবন্ধু হত্যা রায়ের মত সকল যুদ্ধাপরাধীদের বিচারের রায়ও বাস্তবায়ন করা হবে ।  তিনি  এ রায় বাস্তবায়নে সহযোগিতা করতে সকলের প্রতি আহবান জানান।

মোকতাদির চৌধুরি এমপি তিনি গত মঙ্গলবার বিকালে সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রললীগ এর  উদ্যোগে আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জৈষ্ঠ পুত্র শহীদ শেখ কামালের ৬৪ তম জন্ম বার্ষীকি উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য উপরক্ত কথা বলেন।

জেলা ছাত্রলীগ সভাপতি মোঃ মাসুম বিল্লার সভাপত্তিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ রাসেল এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি জননেতা মোঃ হেলাল উদ্দিন, সহ সভাপতি  বীর মুক্তিযোদ্ধা আমানুল হক সেন্টু, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মেজর অবঃ জহিরুল হক খান বীরপ্রতীক, জেলা আওয়ামীলীগের  সাংগঠনিক  সম্পাদক  মজিবুর রহমান বাবুল, ত্রান ও সমাজ কল্যান সম্পাদক মোঃ তানজিল, জেলা যুবলীগ সভাপতি এডঃ মাহবুবুল আলম খোকন, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল খালেক বাবুল।

স্বাগত বক্তব্য রাখেন জেলা ছাত্রলেিগর সহ সভাপতি জামেয়া আক্তার রুমি অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রবিউল হোসেন রুবেল। অনুষ্ঠানে অন্যানের মধ্যে  ছাত্র নেতা আনিছুর রহমান রনি,  মিনহাজ মামুন, অশেষ রায়, ইজাজুল হক রাব্বি, সাইদুর রহমান, শেখ রাজিব, শাহাদাৎ হোসেন শোভন,  কাজীা খাইরুল, তানভির আক্তার,শেখ রাসেল, ,ছগির হেসেন, এ কে বাবু সহ  জেলা ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের সকল নেতা কর্ম এতে উপস্থিত ছিলেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares