Main Menu

দারিদ্র বান্ধব বর্তমান সরকারকে পূনরায় জয় যুক্ত করতে হবে.. পৌর মেয়র

+100%-

প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার মেয়র মোঃ হেলাল উদ্দিন বলেছেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশের অসহায় দরিদ্র জনগোষ্ঠির আর্থ সামাজিক উন্নয়নের জন্য বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেছে । ভিজিএফ, টিআর, কাবিখা, বয়স্ক ভাতা, শিক্ষা ভাতা, মাতৃত্ব কালিন ভাতা, অস্বচ্ছল মুক্তিযোদ্ধা ভাতা, প্রতিবন্ধী ভাতা ও কৃষি ভর্তুকি চালু করেছে। দেশের  দরিদ্র জনগোষ্ঠির জীবনযাপনের মান উন্নয়ন ও আত্মকর্মসংস্থান সৃষ্টির লে কর্মমুখী প্রশিণ দান, ুদ্র ঋণ বিতরণ, সমবায় সমিতি গঠন সহ তাদের বিভিন্ন বিষয়ে কারিগরি প্রশিক্ষণ দেওয়া হচ্ছে এবং তাদেরকে বিভিন্ন উপকরণ প্রদান করা হচ্ছে। ফলে দেশে বেকারত্ত কমেছে, দারিদ্রতা হ্রাস পেয়েছে। দেশের মানুষের মাথা পিছু আয় বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্নতা অজর্ন করেছে। তিনি বর্তমান সরকার কে দরিদ্র বান্ধব সরকার আখ্যা দিয়ে বলেন, দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে বর্তমান সরকার কে পূনরায় জয় যুক্ত করতে সকল কে ঐক্য বদ্ধ ভাবে কাজ করতে হবে।

মেয়র শুক্রবার সকালে সুরস¤্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে পৌরসভার অসহায়-দরিদ্রদের মাঝে ভিজিএফের চাল বিতরণ কার্যক্রম উদ্বধোন কালে উপরোক্ত কথা বলেন। এ সময় পৌরসচিব মোঃ ইসহাক ভূইয়া, ট্যাগ অফিসার নুর তাহসিনা পলি সহ পৌরসভার অন্যান কর্মকতা বৃন্দ উপস্থিত ছিলেন ।

উল্লেখ্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য ও দূর্যোগ ব্যাবস্থাপনা মন্ত্রণালয়ের ভিজিএফ কর্মসূচির আওতায় পৌরসভার ১২ টি ওয়ার্ডের ৪৬২১ টি দরিদ্র পরিবারে প্রত্যক টি কার্ডের বিপরিতে এক কালিন ১০ কেজি করে চাল প্রদান করা হচ্ছে। আগামী সোমবার পর্যন্ত প্রতিদিন সকাল থেকে দুপুর পর্যন্ত এই কার্যক্রম চলবে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares