Main Menu

মসজিদের পবিত্রতা রক্ষা ও জঙ্গীবাদ সন্ত্রাস প্রতিরোধে,ব্রাহ্মণবাড়িয়ায় ওলামা-মাশায়েখ সমাবেশ অনুষ্ঠিত

+100%-

মনিরুজ্জামান পলাশ : মসজিদের পবিত্রতা রক্ষা ও জঙ্গীবাদ সন্ত্রাস প্রতিরোধে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে শনিবার সকালে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে ওলামা মাশায়েখ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।   সমাবেশে প্রধান অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস’র গভর্নর  ও  পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি।

 

জেলা প্রশাসক নুর মোহাম্মদ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মনিরুজ্জামান পি.পি.এম, পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মেজর (অবঃ) জহিরুল হক খান বীর প্রতিক। বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক মাওলানা মোঃ মঈন, সুজনের জেলা সভাপতি প্রফেসর মুখলেছুর রহমান খান, প্রেসকাবের সাধারন রিয়াজ উদ্দিন জামি, জেলা ইমাম সমিতির সভাপতি ক্বারী আনিছুর রহমান, মাওলানা আব্দুল্লাহ, জেলা ওলামালীগের সভাপতি মাওলানা মনিরুজ্জামান, সাধারন সম্পাদক মুফতী নূরুল ইসলাম প্রমুখ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে  র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি বলেন, ইসলাম শান্তির ধর্ম। লাঠিসোটা নিয়ে রাস্তায় নেমে মানুষকে আক্রমন করা, বিনা বিচারে হত্যা করা ইসলাম সমর্থন করেনা। যারা লাঠিসোটা নিয়ে গাড়ী ভাংচুর করে, সংখ্যালঘুর বাড়ি-ঘর আগুনে পুড়িয়ে দেয় তারা ইয়াজিদি ইসলাম চায়। তিনি আলেমদের উদ্দেশ্যে বলেন, কোরআন ও হাদিসের আলোকে ঈমান পরীক্ষা করতে হবে। তিনি বলেন, ইসলামেও যুদ্ধাপরাধীদের বিচারের কথা বলা হয়েছে। হুনায়ূনের যুদ্ধের পরও ট্রাইব্যুনাল করে যুদ্ধাপরাধীদের বিচার করা হয়েছিল। তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচার করা সুন্নাতে মুয়াক্কাদা। ইসলামে জোরজবর দোস্তির স্থান নেই। জামায়াতে ইসলাম খোদাদ্রোহী ও ইসলামদ্রোহীর কাজ করছেন। তিনি বলেন, যে ইমাম মসজিদের মাইকে ঘোষনা দিয়েছেন “চাঁদে সাঈদীকে দেখা গেছে” সেই ইমামের ঈমান নষ্ট হয়ে গেছে। তার তওবা করা উচিত।






Shares