Main Menu

নবীনগরের হিন্দু ধর্মাবলম্বী অসংখ্য ভক্তদের গুরুদেব পন্ডিত অমর চাঁদ আচার্য আর নেই

+100%-

মিঠু সূত্রধর পলাশ,নবীনগর প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক হিন্দু ধর্মীয় শিক্ষক ও অসংখ্য হিন্দু ধর্মাবলম্বী ভক্তদের গুরুদেব পন্ডিত অমর চাঁদ আচার্য (৭০) আর নেই।
তিনি আজ বৃহস্পতিবার দুপুর বারটা ত্রিশ মিনিটে উনার নিজ বাড়ী উপজেলার শ্রীরামপুর গ্রামে ইহলোকের মায়া ত্যাগ করে পরলোক গমন করেন (ওঁ দিব্যান লোকান স গচ্ছতু….)। মৃত্যু কালে তিনি স্ত্রী,তিন মেয়ে সহ অসংখ্য ভক্ত ও গুণগ্রাহী রেখে গেছেন।
বৃহস্পতিবার বিকেলে নবীনগর পেরৈসভার ভোলাচং মহা শ্বসানে এই মহতি বিজ্ঞ পন্ডিতের দেহ অবশেষ সমাহিত করা হয়।
জানা যায়, মহামারি করোনা ভাইরাসের কারনে হাজার হাজার ভক্ত গণের সমাগন ঘটার আগেই গুরুদেব পন্ডিত অমর চাঁদ আচার্যের দেহ সমাহিত করা ব্যাবস্থা করা হয়।
এ দিকে গুরুদেব পন্ডিত অমর চাঁদ আচার্যের মৃত্যুতে তাহার পরিবার সহ ভক্ত গণের প্রতি সমবেদনা জানিয়ে গভীর শোক প্রকাশ করেছেন ব্রাহ্মণবাড়িয়া – ৫ এর মাননীয় সাংসদ মো. এবাদুল করিম বুলবুল, সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফয়জুর রহমান বাদল,সাধারণ সম্পাদক এমএ হালিম, উপজেলা চেয়ারম্যান মো. মনিরুজ্জামান মনির, পৌর মেয়র এড. শিব শংকর দাস, নবীনগর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবু মোছা, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি আজন্ত কুমার ভদ্র সহ রাজনৈতি, সামাজিক, সাংস্কৃতিক ও সুধী সমাজের প্রতিনিধিরা।
উল্লেখ্য যে, পন্ডিত অমর চাঁদ আচার্য নবীনগর সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক হিন্দু ধর্মীয় শিক্ষক হিসেবে ৩৫ বছর শিক্ষকতা করেন। পাশাপাশি ব্যাক্তিগত জীবনে তিনি দেশের বিভিন্ন জেলার সনাতন হিন্দু ধর্মাবলম্বী অসংখ্য ভক্ত স্বজনদের গুরুদেব হিসেবে নাম প্রচার করেন। এছাড়াও উপজেলার শ্রীরামপুর গ্রামে উনার একটি আশ্রম রয়েছেন। সেখানে প্রতিবছর গুরু পূর্ণিমাতে হাজার হাজার ভক্ত সমাগমের উপস্থিতে গুরু পুজা অনুষ্ঠিত হয়।